Home / চাঁদপুর / শিক্ষার্থীরা মানুষের মত মানুষ হয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরবে: শিক্ষামন্ত্রী
শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা মানুষের মত মানুষ হয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, ‘শিক্ষাটা হতে হবে আনন্দময়। আমি আশা করি তোমরা (শিক্ষার্থীরা) সঠিক শিক্ষা গ্রহণ করে মানুষের মত মানুষ হয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরবে।’

২৯ মে রোববার চাঁদপুরে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও হ্নদয়ে বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

ডাঃ দীপু মনি বলেন, আমরাযে যে কোন পরিস্থিতিতে নিজেদের খাপ খাইয়ে নিতে পারি। এবং আমরা যে পারি আজকের এই অনুষ্ঠানটি তার সর্বোচ্চ উদাহরণ। কারণ আজকে এই বৈরী আবহাওয়ার মধ্যেও ছোট্ট পরিসরে হলেও অনুষ্ঠানটি অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এই জন্যই বঙ্গবন্ধু বলেছিলেন আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবা না।

তিনি বলেন, আজকে যে বঙ্গবন্ধু গ্যালারি উদ্বোধন করলাম, সেখানে ছোট্ট পরিসরে হলেও জাতির পিতার স্মৃতি গুলো তুলে ধরা হয়েছে। এই মানুষটিকে আমাদের হৃদয়ে ধারণ করতে হবে। কারণ তিনি বাঙালির অধিকার আদায়ের মধ্য দিয়ে খোকা থেকে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হিসেবে গড়ে উঠেছেন।

আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের গভনিং বডির সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম।

প্রভাষক জয়নাল আবেদীন ও সেতারা খাতুনের যৌথ পরিচালনায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ শাহাদাৎ হোসেন, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইউসুফ গাজী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এর পূর্বে প্রধান অতিথি হ্নদয়ে বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন করেন এবং পরিদর্শন করেন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৯ মে ২০২২