শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে: মেয়র

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বছরের প্রথম দিনে সরকার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। অনেক ত্যাগের বিনিময়ে আমাদের এই দেশ। স্বাধীনতার সঠিক ইতিহাস আমাদের সন্তানদের জানাতে হবে। পড়ালেখার পাশাপাশি তাদের নৈতিক শিক্ষা দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। কারণ একটা সময় আমাদের এই শিক্ষার্থীরাই দেশের নেতৃত্ব দিবে।

২০ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পৌর মেয়র আরো বলেন, মা সবচেয়ে ছোট্ট এই শব্দটির সাথে জড়িয়ে আছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী সম্পর্ক। কি নেই এই সম্পর্কে? ভালোবাসা, শ্রদ্ধা, নির্ভরতা, শান্তি, অভিমান, গর্ব, দুঃখ সব কিছুই জড়িয়ে আছে মায়ের সাথে। জন্ম থেকে বেড়ে ওঠা, নিজেকে বুঝতে শেখা, নিজের জগৎ কে চিনতে পারা, জীবনে চলার পথের ভুল-ঠিক সব কিছুকে জানতে পারা, জীবনের প্রতিটি পদক্ষেপে মা ছাড়া পৃথিবী অচল। একজন সন্তানের জীবনে মায়ের প্রভাব কতখানি সেটা কখনও লিখে বা বলে পুরোপুরিভাবে বোঝানো সম্ভব না। এটা পুরোটাই অনুভব ও উপলব্ধির বিষয়। জীবনে প্রতিটি সফলতার পিছনে আর কারো নয়, আমাদের জন্মদাত্রী, স্নেহময়ী মায়ের অবদানই সবচেয়ে বেশি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. কবির হোসেন চৌধুরী সভাপতিত্বে ও সহকারী শিক্ষক কাজী এমরান হোসেনের পরিচালনায় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল বাবুল।

এ সময় তরপুরচন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, ১৫নং ওয়ার্ড যুবলীগ নেতা ইমাম মুন্সী, সদর উপজেলা যুবলীগের সদস্য মোল্লা শাহজাহান, তরপুরচন্ডী ইউনিয়ন যুবলীগ নেতা মাসুদ গাজী, তরপুরচন্ডী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জি এম শামীম, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অপু কুমার বিশ্বাস, পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জি এম রাকিব, ১৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সজীব, সহ-সভাপতি মোঃ শাহাদাত হোসেন বকাউল, সাধারণ সম্পাদক শাফায়াত খান শুভ, সদস্য সুমন মিজি, ছাত্রলীগ নেতা মমিন চৌধুরী মাসুমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সিনিয়র স্টাফ রিপোর্টার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

Share