Home / চাঁদপুর / শিক্ষার্থীদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে: ওচমান গণি পাটওয়ারী
নাগরিক

শিক্ষার্থীদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে: ওচমান গণি পাটওয়ারী

চাঁদপুর প্রেসক্লাব প্রতিষ্ঠিত উদয়ন শিশু বিদ্যালয়ের ৪০ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমাসন গণি পাটওয়ারী। 

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর শহরের অনেক পুরণো শিশু শিক্ষালয়গুলোর মধ্যে উদয়ন শিশু বিদ্যালয় অন্যতম। এই বিদ্যালয়টি দীর্ঘসময় ধরে সাফল্যের সাথে শিক্ষার্থীদের পাঠদান করে শিক্ষার আলো বিলিয়ে যাচ্ছে। আজকে অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উদয়ন শিশু বিদ্যালয়ের ছোট ছোট সোনামণিরা সকালবেলা যখন জাতীয় সঙ্গীত পরিবেশ করে তার ধ্বনি সত্যি আমাকে প্রচন্ড আনন্দ দেয়। বীজ বপনের মূল কারিগর হলো প্রাথমিক শিক্ষকরা। উদয়ন শিশু বিদ্যালয়ের অনেক সুনাম রয়েছে। সঠিক পরামর্শ পেলে শিশুরা তার সঠিক লক্ষে পৌঁছাতে পারবে। শিশুদের বুঝিয়ে বিদ্যালয়মুখী করতে হবে।

তিনি আরো বলেন, এখন তোমরা যারা শিক্ষার্থী তারাই আগামী দিনের ভবিষ্যত। তোমরা বড় হয়ে আগামী দিনে চাঁদপুরের মুখ আলোকিত করবে। বর্তমানে চাঁদপুরে যে উন্নয়ন হচ্ছে তা আগামীতে তোমরাই ভোগ করবে। তাই নিজেদের এখনি সোনার মানুষ ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ জাহাঙ্গীর আখন্দ সলিমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ। 

বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত বলেন, শিক্ষা প্রসারের উদ্দেশে চাঁদপুর প্রেসক্লাব ১৯৮২ সালে উদয়ন শিশু বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। আমরা চাই এই প্রতিষ্ঠান আবারো জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হোক। সারা দেশের মধ্যে একমাত্র চাঁদপুর প্রেসক্লাবেরই প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই। শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। 

চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ে শিক্ষক সাইদা আক্তার ও সেলিনা জাহানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এএইচএম আহসান উল্লাহ। 

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, মীর্জা জাকির, রিয়াদ ফেরদৌস, চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক গুলশান আরা, মিলি আচার্যী, সাবিনা ইয়াসমিন, রওশন আরা, চিত্রা ভঞ্জ, ফাতেমা আক্তার, কুলছুমা আক্তার, সোলায়মান হোসেন, মোহাম্মদ হোসেন, নাছরিন আক্তার, মাও. মাহমুদুল হাসানসহ শিক্ষকমন্ডলী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী রাফান এম এফ নূর ও গীত পাঠ করেন ৫ম শ্রেণীর শিক্ষার্থী শ্রেয়া চন্দ।

সিনিয়র স্টাফ রিপোর্টার,৬ মার্চ ২০২৪