Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি মায়ের মৃত্যুতে মায়া চৌধুরীর গভীর শোক প্রকাশ
শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি মায়ের মৃত্যুতে মায়া চৌধুরীর গভীর শোক প্রকাশ

হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদ সাহেবের সহধর্মিণী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ডাঃ দিপু মনি’র মাতা রহিমা ওয়াদুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ,চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

গনমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, ( সাবেক পররাষ্ট্রমন্ত্রী) ডাঃ দীপু মনি ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর মায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় তিনি আরও উল্লেখ করেন, আমি মরহুমা রহিমা ওয়াদুদের রুহের মাগফিরাত কামনা করি। মহান আল্লাহ তায়ালা যেন তাকে বেহেস্ত নসীব করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে এই দুঃখ সইবার শক্তি দেন।

উল্লেখ্য শনিবার (৬ মে) দুপুর ১২টার দিকে রাজধানীর কলাবাগানস্থ নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ডাঃ দিপু মনি’র মাতা রহিমা ওয়াদুদ ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮০ বছর।

শিক্ষামন্ত্রীর মায়ের মৃত্যুর বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের। তিনি জানান, শিক্ষামন্ত্রী বর্তমানে রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তিনি রোববার (৭ মে) সকালে দেশে ফিরবেন। তারপর মরহুমার দাফন করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির মায়ের মৃত্যুতে এমএ কুদ্দুসের শোক প্রকাশ

হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদ সাহেবের সহধর্মিণী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ডাঃ দিপু মনি’র মাতা রহিমা ওয়াদুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

গনমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, (সাবেক পররাষ্ট্রমন্ত্রী) ডাঃ দীপু মনি ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর মায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় তিনি আরও উল্লেখ করেন, আমি মরহুমা রহিমা ওয়াদুদের রুহের মাগফিরাত কামনা করি। মহান আল্লাহ তায়ালা যেন তাকে বেহেস্ত নসীব করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে এই দুঃখ সইবার শক্তি দেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৬ মে ২০২৩