Home / চাঁদপুর / চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

মিয়ানমার অভিমুখে শান্তিপূর্ণ লংমার্চে পুলিশি বাঁধা ও গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা শাখার উদ্যোগে শহরের বাইতুল আমিন শপথ চত্ত্বরে শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টায় প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাখা সভাপতি আলহাজ মাওঃ নুরুল আমিনের সভাপতিত্বে সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘মিয়ানমারের রাখাইন রাজ্যে সেদেশের সরকারের সহযোগিতায় বৌদ্ধ সন্ত্রাসীদের দ্বারা নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর মুক্তি ও তাদের সকল প্রকার নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে বাংলাদেশের সকল নাগরিক আজ ঐক্যবদ্ধ। প্রতিবেশীদের অধিকার প্রতিষ্ঠার জন্য পীর সাহেব চরমোনাই বারবার সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলেও সরকার নীরব দর্শকের ভুমিকা পালন করে ৯২% মুসলমানদের কলিজায় আঘাত করেছে। পীর সাহেব চরমোনাই নির্যাতিত জনতার অধিকার রক্ষায় ধারাবাহিকভাবে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলেও সরকার দেখেও না দেখার ভান করে আছেন। ১৮ ডিসেম্বর’১৬ মিয়ানমারে বর্বরোচিত গণহত্যা বন্ধের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই ঘোষিত লংমার্চে পুলিশি বাঁধা ও গ্রেফতার করে মানবতার বিপরীতে অবস্থান নিয়েছে সরকার। তারা মুখে ইসলাম আর মানবতার কথা বললেও লংমার্চে বাঁধা প্রদান করে তাদের আসল রূপটাই প্রকাশ করেছে। রোহিঙ্গারা আমাদের প্রতিবেশী হলেও তাদের অধিকার রক্ষায় সরকারের নীরব ভুমিকা শুধু বাংলাদেশে নয় বিশ্ব মুসলিম হৃদয়েও আঘাত করেছে।’

নেতৃবৃন্দ শিক্ষানীতি বিষয়ে বলেন, সরকার এদেশের আগামী প্রজন্মকে নাস্তিক আর ধর্মহীন করতে শিক্ষানীতি ২০১০ ও শিক্ষা আইন ২০১৬ প্রনয়ন করে হিন্দুয়ানী পাঠ্যবই তৈরি করেছে। আমরা বছরের শুরু থেকেই সংশোধনের দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকার আমাদের যৌক্তিক দাবীকে অগ্রাহ্য করে সংশোধন ছাড়াই পাঠ্যবই বিতরনের উদ্যোগ নিয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা জয়েন্ট সেক্রেটারি ইয়াসিন রাশেদসানী ও প্রচার সম্পাদক মাহবুব ইমরান মাসুমের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা সেক্রটারি শেখ মোঃ জয়নাল আবদিন, জেলা সাবেক সহ-সভাপতি মাকসুদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, সদর উপজেলা সভাপতি আলহাজ জামিল আহমাদ জাকির, সেক্রেটারী মাওলানা নুরউদ্দীন, হাইমচর উপজেলা সভাপতি হাফেজ জহিরুল ইসলাম, শহর জয়েন্ট সেক্রেটারি শাহাদাত হোসেন, জেলা শিক্ষক ফোরামের আহ্বায়ক গাজী মুহাম্মাদ হানিফ, চাঁদপুর জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদা রিয়াজুর রহমান, জেলা শ্রমিক আন্দোলনের প্রশিক্ষন সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বিপণীবাগ চত্ত্বরে মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

প্রেস বিজ্ঞপ্তি ।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ৩৫ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৬ শুক্রবার
ডিএইচ