Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ফরিদগঞ্জে প্রতিবাদ
শিক্ষক

শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ফরিদগঞ্জে প্রতিবাদ

সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ফরিদগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ।

৩০ জুন বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সামনে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় শিক্ষকরা দাবি করেন, সারাদেশে শিক্ষকদের শারীরিকসহ বিভিন্নভাবে লাঞ্ছিত ও সামাজিকভাবে হেয় করা হচ্ছে। ছোটখাটো ঘটনায় একতরফা তদন্ত করে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে শিক্ষকদের সাময়িক বরখাস্ত করা হচ্ছে, যা কোনোভাবেই বিধিসম্মত নয়। আমরা এই অবস্থার অবসান চাই।

তারা আরোও বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার জন্য একটি মহল সুদূরপ্রসারী পরিকল্পনায় নেমেছে। এসব ঘটনা শিক্ষাক্ষেত্রে বর্তমান শিক্ষাবান্ধব সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে ম্লান করে দিচ্ছে।

এসময় সাভার, নড়াইলসহ আরও বেশি কিছু জায়গায় শিক্ষকদের লাঞ্চনা ও হয়রানির ঘটনা উল্লেখ করে দোষীদের শাস্তির দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মিজানুর রহমান, সহ-সভাপতি নেছার আহমেদ, সাধারন সম্পাদক হুমায়ুন কবির তালুকদার, কোষাধ্যক্ষ মো. ইকবাল হোসেন, সোনালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম মিজানুর রহমান, রুপসা আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আকরাম হোসেন, মুন্সীরহাট জিএন্ডএ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম, কেরোয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান দীপক কুমার রাউত প্রমূখ।

প্রতিবেদক: শিমুল হাছান, ৩০ জুন ২০২২