Home / শিক্ষাঙ্গন / শিক্ষক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিটিএ নেতৃবৃন্দ
teachers

শিক্ষক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিটিএ নেতৃবৃন্দ

ক্লাসে ফিরতে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির আহ্বানে সাড়া দেননি বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা। চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ টিচার্স অ্যাসোসিয়েশনের (বিটিএ) নেতারা।

বুধবার ১৯ জুলাই সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দাবি পূরণে আশ্বাস দেন তাহলে তারা কর্মসূচি স্থগিত করে শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরবেন। এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে সাক্ষাৎ করেন তারা। পরে বিটিএ কার্যালয়ে অভ্যন্তরীণ বৈঠকে বসেন শিক্ষক নেতারা। সেখান থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়।

বৈঠকের সিদ্ধান্ত আন্দোলনরত শিক্ষকদের সামনে তুলে ধরে শেখ কাওছার আহমেদ বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে ফলপ্রসূ কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি। দাবি আদায়ের বিষয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অন্তত: এক মিনিটের জন্য সাক্ষাৎ করতে চাই।

২০ জুলাই ২০২৩
এজি