শাহ্তলী জিলানী চিশতী কলেজে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহ্তলী জিলানী চিশতী কলেজের আয়োজনে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৯ জুলাই রোববার সকাল ১০টায় কলেজ মিলনায়তনে মাদক বিরোধী সমাবেশে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ শেখ মো: মুহসীন আলম।

প্রধান অতিথি চাঁদপুর সদর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ শেখ মো: মুহসীন আলম বক্তব্যে বলেন, আমি ঢাকা বিভাগসহ বিভিন্ন জায়গায় ওসি হিসেবে কাজ করেছি। বর্তমানে চাঁদপুরে ওসি হিসেবে কাজ করছি। প্রতিটি কর্মস্থানের নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছি। থানা পুলিশকে জনবান্ধব করার চেষ্টা করেছি । আপনারা প্রয়োজনে থানায় যাবেন, জিডি বা মামলা করতে থানায় কোন টাকা লাগে না। শিক্ষক ছাত্র-ছাত্রীদের জন্য থানা সবসময় উন্মুক্ত থাকবে।
তিনি বলেন, মাদক সমাজের একটি ভয়ানক ব্যাধি। যে পরিবারে একজন মাদক সেবনকারী রয়েছে, সে পরিবার ধ্বংস হয়ে যায়। একটি পরিবার ধ্বংস হওয়ার জন্য একজন মাদক সেবনকারী যথেষ্ট। তাই আমাদের মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্মীয় ভাবেও মাদক নিষিদ্ধ। জনগণ হলো আমাদের প্রধান শক্তি, আমরা জনগনকে সাথে নিয়েই কাজ করছি। আমাদের দেশে ১হাজার ৪শ লোকের জন্য একজন পুলিশ। এতো কম জনবল নিয়ে আমাদের আইনশৃংখলা উন্নয়নে কাজ করতে হয় । ছাত্র-শিক্ষক সাধারণ জনগণের জন্য চাঁদপুর মডেল থানার দরজা সব সময় খোলা থাকবে। আপনাদের সহযোগিতায় আমি ও আমার থানা সবসময় যেকোন অপরাধ মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং প্রতিরোধে সোচ্ছার আছি এবং থাকব। আমি আপনাদের নিয়ে সমাজ থেকে মাদক নির্মূল করতে চাই।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভনির্ং বডির সদস্য মো: আবুল কালাম আজাদের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের সভাপতি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আমরা এই অঞ্চল গুলোতে মাদক বিরোধী অনেক প্রোগ্রাম করেছি। এ এলাকায় মাদক প্রতিরোধে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছি। চাঁদপুর জেলা পুলিশ ও চাঁদপুর সদর মডেল থানা পুলিশের পক্ষ থেকে আমরা সর্বাত্মক সহযোগিতা পাচ্ছি। পুলিশ মাদক নিমূলে সর্বাত্মক পরিশ্রম করে যাচ্ছে। আমরা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবো ।
তিনি আরো বলেন, পুলিশ এখন জনবান্ধব। মানুষ যাতে থানা থেকে সর্বোচ্চ সেবা পায় আপনারা তা আন্তরিকভাবে দেখবেন। চাঁদপুর মডেল থানা পুলিশ যাতে সবার জন্য মডেল হয়। ৯৯৯ কল করে তাৎক্ষণিক সর্বোচ্চ সেবা পাওয়া যায়। অনেক ব্যস্ততার মাঝেও ওসি সাহেব আজকে আমাদের সময় দিয়েছেন, তাই ওনার প্রতি আমরা কৃতজ্ঞ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহারা আক্তার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারি অধ্যাপক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, সহকারি অধ্যাপক ফারজানা আক্তার, সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান, সিনিয়র প্রভাষক মিসেস নুরন্নাহার বেগম মুক্তাা, সিনিয়র প্রভাষক মো: হানিফ মিয়া, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, কলেজের প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও গভনির্ং বডির সদস্য মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, সহকারি শিক্ষক নাছরীন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা বেগম, কলেজ অফিস ইনচার্জ মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান, বালু ব্যবসায়ী মো: জসিম মিজি, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহায়ক মো: হযরত আলী।
অনুষ্ঠানে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুরুতে কলেজের পক্ষ থেকে চাঁদপুর সদর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ শেখ মো: মুহসীন আলমকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্যরা। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান।

স্টাফ রিপোর্টার, ৯ জুলাই ২০২৩

Share