Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তি হাজীগঞ্জে খাদ্য সহায়তা পেল ৫৪ হাজার
শাহরাস্তি হাজীগঞ্জে, হাজীগঞ্জ উপজেলা

শাহরাস্তি হাজীগঞ্জে খাদ্য সহায়তা পেল ৫৪ হাজার

শাহরাস্তি হাজীগঞ্জ মেজর অবঃ রফিকুল ইসলামের খাদ্য সহায়তা পেল ৫৪ হাজার জন, সাংসদের উদ্যেগে টানা এক সপ্তাহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন দলীয় নেতা-কর্মীরা।

২৮ এপ্রিল সোমবার দুপুরে হাজীগঞ্জ ও শাহরাস্তি পৌরসভায় খাদ্য সামগ্রী বিতরণ শেষে শাহরাস্তি পৌর মেয়রের বাস ভবনে প্রেস কনফারেন্সের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

টেলি কনফারেন্সে সাংবাদিকদের উদ্দেশ্যে এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমার ব্যক্তিগত উদ্যোগে এবং সংগঠনের ত্যাগী নেতা-কর্মী ও কিছু প্রতিষ্ঠানের সহযোগিতায় শাহরাস্তি উপজেলায় ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সভায় মোট ৪ হাজার পরিবার এবং হাজীগঞ্জ উপজেলায় ১২ টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গত ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ২৫ টি ইউনিটে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, এই প্রচেষ্টায় ৯ হাজার কর্মহীন ও উর্পাজনহীন পরিবারের ৫৪ হাজার সদস্যেও কিছুটা হলেও দুঃখ কষ্ট লাগব হবে। একই ভাবে ১৯৯৮ সালের ভয়াবহ বন্যা এবং ২০১৬ সালে রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছি। অতীতের ন্যায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলায় হাজীগঞ্জ-শাহরাস্তির মানুষের পাশে থাকবো।

খাদ্য সহায়তার মধ্যে ছিল- চাউল- ৭ কেজি, ডাল-২ কেজি, পেঁয়াজ -১ কেজি, আলু-৩ কেজি, লবণ – ১ কেজি, তেল-১ লিটার, সাবান -১ টা, হলুদের গুঁড়া -১০০ গ্রাম, মরিচের গুড়া- ১০০ গ্রাম, ব্লিচিং পাউডার -২০০ গ্রামসহ মোট ১৬ কেজি ৪০০ গ্রাম পণ্য সামগ্রী।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির প্রমুখ।

প্রতিবেদক:মোঃ জামাল হোসেন,২৮ এপ্রিল ২০২০