শাহরাস্তি

শাহরাস্তি সুচিপারা দক্ষিণে সড়কের বেহাল দশা, ভোগান্তি চরমে

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সুচিপারা দক্ষিণ ইউনিয়নের লোটরা, শিমুলিয়া ও দিকদাইর সড়কের বেহাল দশা। এতে সাধারন লোকজন যাতায়াতের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়,শাহরাস্তি উপজেলার সূচীপাড়া দক্ষিন ইউনিয়নের রামগঞ্জ-হাজিগঞ্জ সংযোগ লোটরা বাজার থেকে শিমুলিয়া ও দিকদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের র্দীঘ ৫/৬ বছর যাবৎ কারপেটিং উঠে যাওয়াই স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্র/ছাত্রী ও স্থানীয় লোকজন চলাচল করতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এ সড়ক দিয়ে একটি সিএনজি অটোরিক্সা ও ভারী ধরনের কোনো যানবাহন চলাচল করলে প্রায় ১৫/২০ মিনিট পর্যন্ত ধুলাবালির জন্য সাধারণ পথচারী যাতায়াত করতে পারছেনা ওই এলাকায় বালিময় হয়ে যায়। এতে করে সাধারণ জনগণ বালিমায়ের জন্য শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ ব্যাধির হওয়ার সম্ভাবনা রয়েছে, এলাকাবাসী পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় প্রকৌশলীর অধিদপ্তর বরাবর সড়টির মেরামত ও সংস্কার করার জন্য বহু আবেদন করার সত্যেও মেরারমত ও সংস্কারের কোন উদ্যোগ এবং লক্ষন দেখা যায়নি।

এই ব্যাপারে স্থানীয় সূচীপাড়া দক্ষিন ইউপি চেয়ারম্যান মোঃ আবদুর রশিদ জানান, স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম সড়কটির প্রতি সু-দৃষ্টি দিলে সড়কটির সহসায় সংস্কার ও মেরামত হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে স্থানীয় লোকজন খুব উপকৃত হবে বলে তিনি জানান।

প্রতিবেদক:মো.জামাল হোসেন,২৩ মার্চ ২০২১

Share