শাহরাস্তি প্রেসক্লাবের সাংবাদিকদের মনাববন্ধন

৭১টিভি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে শাহরাস্তি প্রেসক্লাবের মানববন্ধন করা হয়েছে। ১৭ জুন শনিবার দুপুরে শাহরাস্তি উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে ও কর্মরত সাংবাদিকদের এই কর্মসূচি পালন করা হয়।

ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার জাতীয় এবং স্থানীয় পত্রিকার সাংবাদিক অংশগ্রহণ করেন।

সাংবাদিক নাদিম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে। মানববন্ধনে বক্তব্য রাখেন শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি ও ৭১ টিভির উপজেলা প্রতিনিধি মোঃ মঈনুল ইসলাম কাজল, সুচিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির ভূঁইয়া, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কালবেলা’র প্রতিনিধি স্বপন কর্মকার মিঠুন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক চৌধুরী, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি ফয়েজ আহমেদ, দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি কামরুজ্জামান সেন্টু, এশিয়ান টিভি ও দৈনিক আমাদের সময়ের উপজেলা প্রতিনিধি মোঃ জামাল হোসেন, সাংবাদিক হাসানুজ্জামান, দৈনিক চাঁদপুর খববের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম পাটোয়ারী, দৈনিক চাঁদপুর দিগন্তের প্রতিনিধি শাহ আলম।

সাংবাদিকদের বক্তব্যে বলেন, আজকের এই মানববন্ধন থেকে সাংবাদিক নাদিম হত্যার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সত্যের পক্ষে লিখতে গিয়ে এখন আবার সাংবাদিক গোলা রাব্বানী নাদিম হত্যা শিকার হয়েছেন। সাগর রুনিসহ অতীতে অনেক সাংবাদিক হত্যার শিকার হয়েছে। তাদের বিচার এখনো হয়নি।

আমরা সরকারের নিকট আহবান জানাবো গ্রেফতারের নামে যেন কোন নাটক যেন সাজানো না হয়। এই হত্যাকাণ্ডের ও যদি বিচার না হয়, তাহলে সাংবাদিক সমাজ সংকিত হয়ে পড়বে। বাংলাদেশের সাংবাদিকরা স্বাধীন পেশায় আছে কিনা সেটা প্রশ্নবিদ্ধ হবে।
সরকারের যত গোয়েন্দা সংস্থা আছে, তাদেরকে এই মানববন্ধন থেকে আহবান করবো, এই বার্তাটি যেন কেন্দ্রীয় সরকারের কাছে পৌঁছানো হয়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে আইনের কাঠগোড়ায় দাঁড় করাতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। অবিলম্বে রাষ্ট্র কর্তৃক সাংবাদিক সুরক্ষা আইন-প্রণয়নের দাবি তোলেন বক্তারা। সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন না করা পর্যন্ত উপজেলায় কর্মরত সাংবাদিকদের আন্দোলন চলবে বলে জানানো হয়।

উপস্থিত ছিলেন দৈনিক টিভির প্রতিনিধি মীর মোঃ হেলাল উদ্দিন, দৈনিক চাঁদপুর সময়ের প্রতিনিধি সজল পাল, দৈনিক জনপদ বার্তার সম্পাদক রাফিউল হাসান হামজা, দৈনিক বাংলাদেশের খবরের প্রতিনিধিঃ আবু মুছা আল শিহাব, দৈনিক জাগ্রত বার্তা টোয়েন্টিফোরের সম্পাদক ও প্রকাশক মোঃ জাহিদুল ইসলাম, বাংলাদেশ তরিকত ফেডারেশন শাহরাস্তি উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাজী ফয়েজ আহমেদ মাইজভান্ডারী, সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফারুকুল আলমসহ উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।

প্রতিবেদক: জামাল হোসেন, ১৭ জুন ২০২৩

Share