Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তি প্রেসক্লাবের নিজস্ব সম্পত্তি দৃশ্যমান
প্রেসক্লাবের

শাহরাস্তি প্রেসক্লাবের নিজস্ব সম্পত্তি দৃশ্যমান

বহু স্বপ্ন আর প্রতিক্ষার পর ভূমি ক্রয়ের মাধ্যমে শাহরাস্তি প্রেসক্লাবের নিজস্ব সম্পত্তি দৃশ্যমান হলো। শাহরাস্তি উপজেলার গনমাধ্যমকর্মী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের দাবি ও তাদের প্রেসক্লাবের ভবন নির্মানের প্রতিক্ষার প্রহর গুনতে গুনতে তা আজ বাস্তবে রুপ নেওয়ার কথা শুনে সকলেই আনন্দিত হয়ে উঠেন। তাদের আত্মবিশ্বাসকে বাস্তবে রুপ দিতে প্রেসক্লাবের বর্তমান কমিটির সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক স্বপন কর্মকার মিঠুন, সাংগঠনিক সম্পাদক মীর হেলাল উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দরা সার্বিক কাজে সহযোগিতা নিরলসভাবে করে যাচ্ছেন।

১৯৯৩ সাল থেকে পথচলা শাহরাস্তি প্রেসক্লাব এবার নিজস্ব জায়গায় ভবণ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। ২০২৩ সালে স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপজেলার সাংবাদকর্মীদের অন্যতম সংগঠন প্রেসক্লাবের স্থায়ী ভবন নির্মার্ণের জন্য অনুপ্রেরনা দিয়ে আসছেন। তারি ধারাবাহিকতায় শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ সকল নেতৃবৃন্দ উপজেলার গনমাধ্যমকর্মীদের প্রতি দেওয়া প্রতিশ্রুতির প্রথম উন্নয়ন কাজের অংশ বিশষ শাহরাস্তি উপজেলা পরিষদের সংলগ্নে নিজ উদ্যোগে ৫ শতাংশ জমির বায়নাপত্র সম্পন্ন করেন। ১ মে সোমবার বিকেল সাড়ে ৫ টায় সংবাদকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উক্ত জায়গায় সাইন বোর্ড সার্টিয়ে দেন। এসময়ে শাহরাস্তি প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা সতস্ফুর্ত ভাবে উপস্থিতি হয়ে তা জানান দেন।

১৯৯৩ সাল হতে কতো কমিটি এলো আর গেলো তা শুধু শূণ্য খাতায় পড়ে ছিলো। এতো সময় পার হলেও কোনো কমিটির নেতৃবৃন্দরা প্রেসক্লাব ভবন নির্মানের কোন উদ্যোগই গ্রহন করতে পারেননি। দীর্ঘ বছরের স্থবিরতার রেশ কাটিয়ে বর্তমান সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের অনুপ্রেরণায় আর নির্দেশনায় শাহরাস্তি প্রেসক্লাব ভবন নির্মাণের লক্ষ্যে বর্তমান কমিটি ভূমি ক্রয় করে আজ ওই ভূমিতে সাইনবোর্ড সার্টিয়ে দেয়।

স্থবির প্রেসক্লাবকে গতিশীল করার লক্ষ্যে ইতোমধ্যে বর্তমান কমিটি চমক দেখিয়ে যাচ্ছে। রমজানে পুরো শাহরাস্তির সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিদের নিয়ে স্বরনকালের সেরা ইফতারের আয়োজন করেন। শাহরাস্তিতে কর্মরত মৃত সাংবাদিকদের কবর জিয়ারতের মাধ্যমে তারা ইতোমধ্যে মৃত সংবাদকর্মীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। ঈদ উপলক্ষে কর্মরত সকল সাংবাদকর্মীদের উপহার প্রদানের মাধ্যমে প্রেসক্লাব নেতৃবৃন্দসহ সকল গণমাধ্যমকর্মীদের মাঝে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন।

শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল বলেন, প্রেসক্লাবের যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এবং সার্বিক সহযোগিতা করার জন্য তিনি সকল সদস্যদের প্রতি উদাত্ত্ব আহবান জানান। ঐক্যবদ্ধ প্রেসক্লাব গড়ে তুলতে তিনি সমাজের সকলের প্রতি আহ্বান জানান।

সাধারণ সম্পাদক স্বপন কর্মকার মিঠুন বলেন, প্রেসক্লাব আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়া শুধু প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্যদের একা কৃতিত্ব নয়, এতে বর্তমান প্রেসক্লাবের বাহিরে যে সমস্ত সহযোগী গনমাধ্যম সংগঠন রয়েছে ওই সমস্ত সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যদের সহযোগিতার কথা অস্বীকার করা যায় না। তারা প্রেসক্লাবের বাহিরে হলেও তারা গনমাধ্যমকর্মী হিসেবে আমাদের প্রাণ এবং অবিচ্ছেদ্য অংশ।

স্টাফ করেসপন্ডেট, ২ মে ২০২৩