Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি পৌরসভার দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান
শাহরাস্তি পৌরসভার দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

শাহরাস্তি পৌরসভার দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

আমি শূন্য থেকে শুরু করেছি, কিন্তু শূন্য করে রেখে যাইনি : বিদায়ী মেয়র মোঃ মোস্তফা কামাল।

শাহরাস্তি পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরিত করতে আমার শতভাগ চেষ্টা থাকবে : নব নির্বাচিত মেয়র হাজী আবদুল লতিফ।

চাঁদপুর জেলার শাহরাস্তি পৌরসভার নব-নির্বাচিত মেয়র হাজী আবদুল লতিফ দায়িত্ব ভারগ্রহণ করেছেন। ২৮ মার্চ (সোমবার) বিকাল ৩ টায় বিদায়ী মেয়র মোঃ মোস্তফা কামাল থেকে নব-নির্বাচিত মেয়র দায়িত্ব গ্রহণ করেন। এ উপলক্ষে পৌর মিলনায়তনে নব-নির্বাচিত কাউন্সিলর, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিদায়ী মেয়র মোঃ মোস্তফা কামাল এ সময় উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আমি দায়িত্ব গ্রহণের সময় শূন্য থেকে শুরু করেছি। বর্তমানে পৌরসভাকে শূন্য করে দিয়ে যাই নাই। আমি পৌরসভাটি প্রথম শ্রেণিতে উত্তীর্ণ করতে পেরেছি। এ জন্য সংসদ সদস্য মহোদয়ের আন্তরিক সহযোগিতা ছিল। বর্তমানে পৌরসভার রাজস্ব ১০ লক্ষ টাকা রয়েছে। পৌরসভার নিজস্ব আয় দিয়ে উন্নয়ন করতে হবে। পৌরসভাটি ভিএম.ডিএফ প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছে।

তিনি বর্তমান মেয়রের উদ্দেশ্যে বলেন, পৌরসভার রাস্তাগুলো মেরামতের উদ্যোগ নেবেন। কাজ করতে গেলে অনেক বাধার সম্মুখীন হতে হয়। তারপরও কাজ এগিয়ে নিতে হবে। তিনি আরও বলেন, ড্রেনেজ ব্যবস্থার জন্য ৫ কোটি টাকা অনুমোদন হয়েছে। পরিবেশের দরপত্র আহবানের অনুরোধ করছি। পৌরসভার মানুজের জন্য কাজ করবেন। উদ্যোগ থাকলে সরকার সহযোগিতা করবে।

তিনি সকলের উদ্দেশ্যে জানান, আপনাদের কাছে আমার ফিরে আসার সুযোগ নাই। আমার ইচ্ছে ছিল দুই মেয়াদে পৌর নির্বাচন করবো। তা আমি করে ফেলেছি। তিনি বলেন, কোন কর্মকর্তা-কর্মচারী যাতে হয়রানী না হয়। পৌরসভার ঠিকাদারগণ খুব আন্তরিক। তারা অনেক ত্যাগ স্বীকার করেছে। সবসময় আমি সহযোগিতা পেয়েছি। আগামীতে আপনারা সহযোগিতা অব্যাহত রাখবেন।

নব-নির্বাচিত পৌর মেয়র হাজী আবদুল লতিফ বলেন, আমি মোঃ মোস্তফা কামালকে আদর করি। আমি সব সময় তার কাছ থেকে সহযোগিতা পেয়েছি। দেশ যতদিন থাকবে। ততদিন উন্নয়ন হবে। আমি আশাবাদী মেজর (অবঃ) রফিকুল ইসলামের অবদানে আমাদের উন্নয়ন হবে। পৌরসভার উন্নয়নের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। মোস্তফা কামাল পৌরসভাকে একটা অবস্থানে এনেছে। আমরা আরও সামনে এগিয়ে নিব। আমার/আপনার টাকায় রাস্তাঘাট হচ্ছে, তা রক্ষা করতে হবে। আমরা প্রত্যেকটি মানুষকে সকল কাজে সচেতন করতে চাই। বাকী দিনগুলোতে সম্মানের সাথে কাজ করে বিদায় নিতে পারি, আমি সেই চেষ্টা করি। শাহরাস্তি পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরিত করতে আমার শতভাগ চেষ্টা থাকবে।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু। অনুষ্ঠানের শুরুতে বিদায়ী ও নব-নির্বাচিত পৌর মেয়রদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর উপজেলা যুবলীগের আহবায়ক তোফায়েল আহমেদ ইরান নবাগত ও বিদায়ী পৌর মেয়রদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব তোফায়েল আহমেদ শেখ, নব-নির্বাচিত কাউন্সিলর নূর মোহাম্মদ মোল্লা, কাজী আঃ কুদ্দুছ রানা, মুকবুল আহাম্মদ, ছফি উল্লাহ মিয়াজী, বাহার উদ্দিন বাহার, মনির হোসেন, প্রহল্লাদ দে, বিকাশ মজুমদার, আবুল হোসেন, তুষার চৌধুরী রাসেল, নাজির আহমেদ, শাহাব উদ্দিন আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর লুৎফুন্নাহার, ছকিনা বেগম, রাবেয়া বেগম ও মমতাজ বেগম।

শাহরাস্তি পৌরসভার দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

About The Author

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

||আপডেট: ০৯:০৮  অপরাহ্ন, ২৮ মার্চ ২০১৬, সোমবার

চাঁদপুর টাইমস /এমআরআর