Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তির হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা কমপ্লেক্সের উদ্বোধন
হাফেজিয়া

শাহরাস্তির হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা কমপ্লেক্সের উদ্বোধন

চাঁদপুরের শাহরাস্তির সুরসই আব্দুল মতিন খন্দকার ও বেগম জমিরুন্নেছা সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ২৪ জুন শনিবার বিকেলে মাদ্রাসার আয়োজনে মাদ্রাসা মিলনায়তনে আব্দুল মতিন খন্দকার ও বেগম জমিরুন্নেছা সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা কমপ্লেক্সে নতুন ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব মোঃ মহসিন খন্দকার মিঠুর সভাপতিত্বে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফ জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবুল হাসেন মিয়াজি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ারুক বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা কামাল হোসেন নুরী, ইছাপুরা হাফেজিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মহিউদ্দিন আল কাদেরী, রহমানিয়া নুরিয়া সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা জালাল উদ্দিন জিহাদি, সুরসই দক্ষিণপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ বদিউজ্জামান আল আবেদি, ডাঃ এ কে এম মজুমদার পলাশ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন, সুরসই হাফেজিয়া মাদ্রাসার পরিচালক সাইফুল ইসলাম খন্দকার, ইউপি সদস্য মোঃ আইয়ুব আলী।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন বাংলা ইংরেজি পড়ার পাশাপাশি সকল ধর্মীয় মুসলমানদেরকে দ্বীনি শিক্ষা শিক্ষিত হতে হবে, একজন ছাত্র কোরআন হাফেজ শিক্ষিত হলে পরিবারের সকলের অংশীদারিত্ব হবে। দ্বীনি শিক্ষার বিকল্প নাই, যা দুনিয়া ও আখেরাতের মঙ্গল কামনা। তাই সকল অভিভাবকদের ছেলে মেয়েদেরকে দ্বীনি শিক্ষায় অর্জন করলে আখেরাতের মঙ্গল হবে।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও উপস্থাপক ছিলেন মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা গোলাম মহিউদ্দিন হাবিবি আল কাদেরী। এখানে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য সুধীজন, মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন প্রধান অতিথি।

প্রতিবেদক: জামাল হোসেন, ২৪ জুন ২০২৩