Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তির শীর্ষ দু’মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
Madok

শাহরাস্তির শীর্ষ দু’মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

চাঁদপুরের শাহরাস্তির শীর্ষ দুই মাদক কারবারি আবদুল কাদের প্রকাশ লেংরা কাদের ও সুজন ভৌমিক আত্মসমর্পণ করেছে।

সোমবার সন্ধ্যায় শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহ আলমের নিকট লিখিত মুচলেকার মাধ্যমে আত্মসমর্পণ করেন তারা। সে সময় থানা জামে মসজিদের ইমাম মাওলানা মো: ফাহিম হোসেন তাদের তওবা পাঠ করান।

জানা যায়, উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামের তপদার বাড়ির মৃত ছিদ্দিকুর রহমানের পুত্র আবদুল কাদের প্রকাশ লেংরা কাদের দীর্ঘদিন ধরে এলাকায় মাদক সেবন ও বিক্রি করে আসছিলেন। বর্তমানে তার বিরুদ্ধে আদালতে তিনটি মামলা চলমান রয়েছে। এছাড়া একটি মামলায় তার পাঁচ বছরের সাজা রয়েছে।

এছাড়া রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের নাহারা গ্রামের ভৌমিক বাড়ি প্রকাশ বড় ভূঁইয়া বাড়ির মৃত মনোরঞ্জন ভৌমিকের পুত্র সুজন ভৌমিক দীর্ঘদিন ধরে এলাকায় মাদক বিক্রি করে আসছিলো। ইতোপূর্বে বেশ ক’বার পুলিশের হাত গ্রেফতার হয়ে আদালতে বর্তমানে ছয়টি মামলা চলমান রয়েছে।

আত্মসমর্পণকারী দুই মাদক বিক্রেতা জানান, আমরা মাদকের সাথে সম্পৃক্ত থেকে উপলব্দি করেছি এটি শুধু একটি জীবনকে নয় পুরো পরিবার, সমাজ ও জাতি ধ্বংসের হাতিয়ার। আমরা এ উপলব্দি থেকে তওবা করে ভবিষ্যতে সুন্দর জীবন গঠনের জন্য সুস্থ্য ভাবে বেঁচে থাকতে চাই এবং সমাজের কোনো মানুষ যেন মাদকের সাথে সম্পৃক্ত না হয় সেজন্য অনুরোধ জানাই।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহ আলম জানান, আমরা সমাজ থেকে চিরতরে মাদকের নাম মুছে দিতে চাই। কোনো মাদক বিক্রেতা কিংবা সেবনকারীকে ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে আমরা মাদকের সাথে সম্পৃক্তদের অস্থাবর সম্পত্তি ধ্বংস করার চেষ্টা চালিয়েছি। যে দুজন মাদক বিক্রেতা তাদের জীবনের অতীত কর্মকান্ড সম্পর্কে নিশ্চিত হয়ে ভবিষ্যতে সুন্দর জীবন গঠনের লক্ষে আত্মসমর্পন করেছেন তারা সুস্থ জীবনে ফিরে আসবে এটাই প্রত্যাশা করছি।

স্টাফ করেসপন্ডেট
৫ মার্চ,২০১৯