শাহরাস্তির কৃতিসন্তান এডিসি মুজিব পাটওয়ারীর এমফিল ডিগ্রি লাভ

চাঁদপুরের শাহরাস্তির কৃতি সন্তান, ডিএমপি হেডকোয়ার্টার্সে কর্মরত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মুজিব আহম্মদ পাটওয়ারী ঢাবি থেকে এমফিল ডিগ্রী লাভ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম গত বুধবার এক বিজ্ঞপ্তিতে ডিগ্রি অর্জনের বিষয়টি জানান।

বিজ্ঞপ্তিতে জানা যায়, তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্গত সমাজবিজ্ঞান বিভাগের অধীনে এ ডিগ্রি লাভ করেছেন।

মেধাবী ও চৌকস পুলিশ কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ঘুঘুরচপ গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ৩৪তম বিসিএস এ পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে তিনি কিশোরগঞ্জ জেলা পুলিশের এএসপি (সদরদপ্তর), ডিএমপি’র ভিভিআইপি প্রটেকশন বিভাগে সহকারি কমিশনার, গোয়েন্দা-তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার টিমের সহকারি পুলিশ কমিশনার, ডিএমপি’র মোহাম্মদপুর জোনের সিনিয়র সহকারি কমিশনার ও পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে কর্মরত ছিলেন।

ইতোপূর্বে তিনি পুলিশ বাহিনীতে দৃষ্টান্তমুলক ভাল কাজের স্বীকৃতি হিসেবে আইজিপি ব্যাজ-২০২২ পুরষ্কার পেয়েছেন। এছাড়া গোয়েন্দা পুলিশে ২ বার ও মোহাম্মদপুর জোনে টানা ১০ বার সহ শ্রেষ্ঠ সহকারি কমিশনার হিসেবে তিনি ১২ বার পুরষ্কার লাভ করেছেন।

শিক্ষাজীবনে তিনি শাহরাস্তি উপজেলার খিলাবাজার স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, মেহের ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিদ্যা ও পুলিশ বিজ্ঞান বিষয়ে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।
দাম্পত্য জীবনে তিনি বিবাহিত ও ১ কন্যা সন্তানের জনক।

প্রতিবেদক: মো. জামাল হোসেন, ২৯ সেপ্টেম্বর ২০২৩

Share