Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৮টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৮শ ৬১ জন
Exam
প্রতীকী ছবি

শাহরাস্তিতে ৮টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৮শ ৬১ জন

শাহরাস্তিতে ৮ টি কেন্দ্রে এসএসসি-সমমান পরীক্ষায় ৩ হাজার ৮ শ ৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সারাদেশের ন্যায় সকল উপজেলায় আগামি ৩০ এপ্রিল এ পরীক্ষা শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট,দাখিল ও এসএসসি ভোকেশনাল সমমানের এ পরীক্ষা শুরু হচ্ছে। চলতি ২০২৩ শিক্ষাবর্ষে চাঁদপুরে শাহরাস্তিতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, দাখিল ও এসএসসি ভোকেশনাল সমমানের পরীক্ষায় ৩ হাজার ৮শ ৬১ জন পরীক্ষার্থী অংশ নেবে। কেন্দ্র ৮ টি।
জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা থেকে ১৬ এপ্রিল এ তথ্য মতে এ সব পরিসংখ্যান জানা গেছে।

৮টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৮শ’৬১ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ২৮ জন ও কেন্দ্র ৫ টি এবং দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৭ শ’৪৯ জন এবং কেন্দ্র ২ টি ও এসএসসি ভোকেশনাল ১টি কেন্দ্রে ৮৪ জন।

কয়েকটি সিদ্ধান্তের মধ্যে রয়েছে -কেন্দ্র সচিব ব্যতীত কোনো কক্ষ পর্যবেক্ষক মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না, ১ বা ২ এর অধিক কোনো সাংবাদিক কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এ ক্ষেত্রে কেন্দ্র সচিবের সাথে যোগাযোগ করে সিদ্ধান্ত নিতে হবে,নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিতকরণ, পরীক্ষার্থীদের আসন বিন্যাস, বিষয়ভিত্তিক শিক্ষক সংশ্লিষ্ট বিষয়ের দিন পর্যবেক্ষণ থেকে বিরত রাখা ইত্যাদি। স্ব স্ব কেন্দ্র সচিবের উদ্যোগে মাধ্যমিক স্কুলের সকল প্রধান শিক্ষক,পর্যবেক্ষণে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগণের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয় । এতে শিক্ষা অধিদপ্তর ও কুমিল্লা বোর্ডের নিদের্শিত বিধি-নিষেধ সংক্রান্ত আলোচনা করা হয়েছে বলো জানা গেছে।

আবদুল গনি
১৮ এপ্রিল ২০২৩