Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৩ ব্যবসায়াীকে জরিমানা
ব্যবসায়াীকে

শাহরাস্তিতে ৩ ব্যবসায়াীকে জরিমানা

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার পৌর এলাকার ঠাকুর বাজারে নিয়ম অমান্য করায় তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ২৯ আগস্ট দুপুরে বিভিন্ন অনিয়মে এক ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা ও দুই গাড়ি চালককে ২ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ( ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

জানা যায় অভিযানে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী অবৈধ পার্কিং করার দায়ে ঢাকা মেট্রো-ন ১৫-৬৭৫৫ নং একটি মালবাহী ট্রাকের ড্রাইভার বিল্লাল হোসেনকে ২ হাজার টাকা, একই সময় অতিরিক্ত গতি ও নোয়াখালী অঞ্চলের গাড়ি সীমানা অতিক্রম করার অপরাধে সিএনজি ড্রাইভার আলমগীর হোসেনকে ৫শ টাকা এবং ভোক্তা অধিকার আইনে পুরাতন মূল্য তালিকা, খোলা চানাচুর রাখা, পরিমাপ যন্ত্রের মেয়াদ উত্তীর্ণ হওয়ার অপরাধে ঠাকুর বাজারের ব্যবসায়ী মেসার্স পাটোয়ারী এন্টারপ্রাইজ এর মালিক মোঃ কামরুল হোসেনকে ভোক্তা অধিকার আইনে ৩৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

সহকারী কমিশনার ( ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী জানান জনস্বার্থে আমাদের এই অভিযান ধারাবাহিকতা চলবে।

এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) তাহের ও সঙ্গীয় ফোর্স।

কর্তৃক শাহরাস্তি উপজেলার ঠাকুরবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ ও সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ও বিভিন্ন ধারা লঙ্ঘনে দন্ড প্রদান করা হয়।

প্রতিবেদক: জামাল হোসেন, ৩০ আগস্ট ২০২৩