Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৩৬টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু
গণটিকা

শাহরাস্তিতে ৩৬টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু

সরকারি ঘোষণা অনুযায়ী সারাদেশের ন্যায় চাঁদপুরের শাহরাস্তিতে শুরু হয়েছে কোভিড ১৯ গণটিকা কার্যক্রম। শাহরাস্তি পৌরসভার ও ১০ টি ইউনিয়নের ৩৬ টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু হয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত এ টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়।  গণটিকা কার্যক্রমে  উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাসির উদ্দিনসহ সকল ডাক্তার, স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান, কর্মকর্তা- কর্মচারী, ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বৃন্দ ও  গণটিকা কার্যক্রমে সংশ্লিষ্ট নার্স ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

সকাল ৯ টা থেকে টিকাদান কার্যক্রম শুরু  পর  থেকেই  মানুষের ভিড় বাড়তে থাকে। টিকা গ্রহণে আগ্রহী ১২- ৭০ বছর বয়সী মানুষের সারিবদ্ধ লাইন।

উপজেলায় কোভিড ভ্যাকসিন প্রায় ৬৫ ভাগ মানুষই করোনা টিকার আওতায় এসেছেন।

এরমধ্যে শতভাগ টিকা গ্রহণের তালিকায় রয়েছেন শিক্ষা ও সরকারী প্রতিষ্ঠানগুলো। টিকা গ্রহীতাদের সংখ্যা শতভাগ নিশ্চিতে শুক্রবার থেকে শুরু হয়েছে নতুন কার্যক্রম।

এ কার্যক্রমের আওতায় কোন ধরণের নিবন্ধন ও কাগজপত্র ছাড়াই মিলছে টিকা। শুধু কেন্দ্রে গিয়ে নিজের পরিচয় দিলেই সাথে সাথেই নিতে পারবেন করোনার টিকা। টিকা নেয়ার ক্ষেত্রে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। তাই এ প্রক্রিয়ায় সচেতন ও শিক্ষিত লোকজনই এগিয়ে ছিলেন। আর যারা নিরক্ষর ও দরিদ্র শ্রেণীর মানুষ তারা এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে টিকা গ্রহণ করতে কেন্দ্রগুলোতে ভিড় করেছে। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়
কোভিড টিকা গ্রহণে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, পরিষদের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী সকলের সহযোগিতায় সার্বিকভাবে সহায়তা করেছেন কোভিড ভ‍্যাকসিন প্রদান কার্যক্রম উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ  উপজেলার বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন।

এ গণটিকার  ফলে করোনা সংক্রমণের হার হ্রাস পাবে উপজেলার প্রায় ৬০ ভাগ মানুষ টিকা গ্রহণ করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী দেশের সব মানুষকে কোভিড-১৯ এর টিকার আওতায় আনা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সকাল থেকে টিকা গ্রহণে বিপুল সংখ্যক মানুষের সারিবদ্ধ ভাবে অংশগ্রহণ  করেন।শতভাগ মানুষ কোভিড-১৯ টিকার আওতায়  আনা হবে।

প্রতিবেদকঃ মোঃ জামাল হোসেন,২৬ ফেব্রুয়ারি ২০২২