Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে হঠাৎ বেড়েছে চোরের উপদ্রব
চোরের

শাহরাস্তিতে হঠাৎ বেড়েছে চোরের উপদ্রব

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় অস্বাভাবিক হারে বেড়েছে চোরের উপদ্রব। রাত নামলেই এখন উপজেলার কোথাও না কোথাও ঘটছে একাধিক চুরির ঘটনা। খোয়া যাচ্ছে বাসাবাড়ির মালামাল আর কৃষকের গবাদিপশু। চোরেরা হানা দিচ্ছে ছোটখাটো ব্যবসা প্রতিষ্ঠানেও। এমনকি রেহাই পাচ্ছে না মসজিদ, মন্দির। চোরের এমন উপদ্রবে আতঙ্ক বিরাজ করছে জনমনে। হয়রানি এড়াতে অধিকাংশ ঘটনায় মামলা হয় না থানায়।

সূত্র জানায়, গত ২০ জানুয়ারি ভোর ৪ টা থেকে ৫ টার ভেতর সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা পৌরসভার উত্তর ঠাকুর বাজারে মোঃ আব্দুল কাইয়ূমের দোকান ঘরের সার্টার ও থাই গ্লাসের তালা ভেঙে দোকানে প্রবেশ করে। ওইসময় চোরেরা দোকানের ক্যাশ বাক্সের ড্রয়ার থেকে নগদ টাকা, স্মার্ট টিভি, কম্পিউটারসহ ২ লক্ষ ৩৪ হাজার ৫ শ’ টাকার মালামাল চুরি করে।

ঠাকুর বাজারের আলী আশরাফের বাড়ি থেকে কাঠের ওয়ারড্রাপের তালা ভেঙ্গে নগদ টাকাসহ তার প্রায় ২৫ ভরি স্বর্ণালংকারসহ নগদ টাকা নিয়ে গেছে ও বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। চোরেরা তার সরকারী কাজে ব্যবহার করা ল্যাপটপ ও ঘরে থাকা ৩ টি মোবাইলও নিয়ে গেছে।

শোরশাকে ইসমাঈল মিজি বাড়ির দেলোয়ারের দুইটি গরু, কৃষ্ণপুর রহমানের দুইটি গরু, সূচীপাড়া দক্ষিণের ফিরোজের বাড়ি দুইটি গরু, দশনাপাড়া শেখের বাড়ি হতে দুইটি গরু ও নোয়াপাড়ার জহিরের দোকান থেকেও চুরি হয়।

স্থানীয়রা বলছেন, মাদকের অবাধ বিস্তারের কারণে দিনদিন উঠতি বয়সী তরুণরা আসক্ত হচ্ছে। নেশার টাকার জোগান দিতেই জড়িয়ে পড়ছে চুরিসহ নানা অপরাধ কর্মকান্ডে।

শাহরাস্তি প্রতিনিধি, ৩০ জানুয়ারি ২০২৪