শাহরাস্তিতে সরকারি রাস্তার ইট তুলে ফেলার অভিযোগ

শাহরাস্তিতে মালিকানা সম্পত্তি দাবি করে সরকারি রাস্তার ইট তুলে ফেলার অভিযোগ উঠেছে। উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নে খিলা বাজার ব্রীজ হতে ডাকাতিয়া নদী দক্ষিণপাড়ে সরকারি রাস্তার ইট তুলে ফেলার ঘটনাটি ঘটে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ও ঠিকাদার সূত্রে জানা যায় গ্রামীণ মাটির রাস্তা টেকসই করন প্রকল্পের আওতায় খিলা বাজার ব্রিজ হইতে পাথৈর পাটোয়ারী বাড়ী মসজিদ রোড পর্যন্ত মাটির রাস্তা ইটের কাজ করণ সম্পন্ন হয়।

ঠিকাদারের কাজ সম্পন্ন হওয়ার পর, কাজ বুঝিয়ে দেওয়ার পরেই চিতোষী পশ্চিম ইউনিয়নের পাথৈর গ্রামের আব্দুর রহমান ভেলা ও তার ছেলে জাকির হোসেন ভেলা ও আমিন হোসেন ভেলাসহ সঙ্ঘবদ্ধ দল নিয়ে রোববার রাতে সরকারি ৫০ ফুট রাস্তার ইট তুলে ফেলেছে।

এই নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। ঘটনাটি জানাজানি হলে প্রশাসনের লোকজন রাস্তাটি পরিদর্শন করেন।

স্থানীয় মোঃ মঞ্জুর হোসেন ও মোঃ মোস্তফা জানান গ্রামের লোকজনের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে রাস্তাটি সংস্কার ব্যবস্থা নেওয়া হলেও আব্দুর রহমান ভেলা ও তার ছেলে আমিনুল ইসলাম ভেলা রাতের অন্ধকারে লোকজন নিয়ে রাস্তার ইট তুলে ফেলেছে। এমতাবস্থায় বর্ষা মৌসুমে চলাচলের চরম দুর্ভোগ পোহাতে হবে।

চিতোষী পশ্চিম ইউপি চেয়ারম্যান জোবায়েদ কবির বাহাদুর বিষয়টি অবগত হলে তাৎক্ষণিক ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে যান। ইট তুলে ফেলার স্থান মেরামতের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান। সরকারি রাস্তার ইট উঠানের অভিযোগে ৩ জনকে থানায় নিয়ে আসা হয়।

সরকারি রাস্তার ইট উঠানের অভিযোগের বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ জানান বিষয়টি আমি অবগত হয়েছি। পুলিশ প্রশাসনকে বিষয়টি অবগত করেছি। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে

অভিযুক্তক্বারী আব্দুর রহমান জানান আমার মালিকানা সম্পত্তির উপর দিয়ে সরকারী রাস্তার সলিং করে নিয়েছে। আমি আমার মালিকানা জায়গাটি বালি বিক্রেতাদের কাছে ভাড়া দিয়েছি। তার চুক্তিনামা রয়েছে, আমার সরলতার সুযোগ নিয়ে মালিকানা সম্পত্তির উপর দিয়ে সরকারি রাস্তার করে নিয়েছে। আমি আমার সম্পত্তি ফিরে পেতে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সু-দৃষ্টি কামনা করছি।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মান্নান জানান খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিবেদক:জামাল হোসেন, ১৪ জুন ২০২২

Share