শাহরাস্তি

শাহরাস্তিতে মাসব্যাপি ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণ

চাঁদপুর শাহরাস্তি উপজেলায় ২০ তরুণ ও ২০ তরুণীকে টেকাব শীর্ষক কারিগরি সহায়তায় প্রকল্প-এক এর আওতায় মঙ্গলবার (৯ মে) সকালে ভ্রাম্যমাণ গাড়িতে বসিয়ে মাসব্যাপি চলছে কম্পিউটার প্রশিক্ষণ।

ভ্রাম্যমাণ গাড়িতে বসেই ওরা শিখবে কম্পিউটার। জানবে ইন্টারনেটের ব্যবহার। পরিণত হবে দক্ষ জনশক্তিতে। বেকার তরুণ-তরুণীদের জন্য এরকম একটি ব্যতিক্রমধর্মী কাজের উদ্যোগ নিয়েছে যুব উন্নয়ন অধিদপ্তর।

প্রশিক্ষণের জন্য বাছাই করে ভ্রাম্যমাণ গাড়িতে বসেই প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ নিচ্ছেন। সেখানে প্রত্যেককে একটি করে ল্যাপটপ দেয়া হয়েছে।

প্রশিক্ষক হলেন প্রকল্পের চট্টগ্রাম বিভাগের প্রশিক্ষক মো. আলমগীর হোসেন ।

এভাবে হাতে কলমে ভ্রাম্যমাণ গাড়িতে এসে কম্পিউটার বিষয়ে কাজ শিখতে পেরে প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা খুবই উত্ফুল্ল।

শাহরাস্তি উপজেলার যুবউন্নয়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ বলেন, বেকার তরুণ-তরুণীদের এ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা হবে। যাতে তাদের আর বেকার থাকতে না হয়।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা। আমরা তার লক্ষ্যকে সামনে রেখে শাহরাস্তি উপজেলায় ভ্রাম্যমাণ গাড়িতে কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করেছি। আশা করি এতে বেকার তরুণ-তরুণীরা উপকৃত হবে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দক্ষ জনশক্তিতে পৌঁছানো সহজ হবে।

প্রসঙ্গত, ভ্রাম্যমাণ আইটি প্রশিক্ষণ কার্যক্রম ২ মে থেকে শুরু হয়ে আগামী ৩১ মে পর্যন্ত চলবে।

প্রতিবেদক- মাহবুল আলম, শাহরাস্তি
আপডেট, বাংলাদেশ সময় ৮ : ৫২ পিএম, ১০ মে ২০১৭, বুধবার
এইউ

Share