Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন
ভূমি

শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

চাঁদপুরের শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ২২ মে রোববার বিকেলে উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য র‍্যালি উপজেলা সদর প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে ফিতা কাটার মাধ্যমে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করে আলোচনা সভায় মিলিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন রশীদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকার ভূমি আইনের মাধ্যমে জায়গা-জমিনের জটিলতা ও মামলা মকদ্দমা থেকে হয়রানি প্রতিরোধে ভূমি সেবা সাপ্তাহ চালু করে সর্বসাধারণকে আইন সহায়তা সম্পর্কে জানাতে ব্যবস্থা গ্রহন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে অনলাইন নামজারি করে জমি সংক্রান্ত দূর্নীতি প্রতিরোধ করার দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যে কারনে সাধারণ মানুষ ক্রমাগত ভাবে ভূমি সেবা আত্ম বিশ্বাসের সাথে গ্রহন করছেন এবং প্রতিনিয়ত ভূক্তভোগীরা স্বল্প সময়ে সেবা গ্রহন করছেন। ভূমি সংক্রান্ত যেকোন অভিযোগ ১৬১২২ নাম্বারে জানাতে সবাইকে উদাত্ত আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী , পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান।

উপস্থিত ছিলেন শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী হুমায়ুন কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, চিতোষী পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ জোবায়েদ কবির বাহাদুর, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আবদুল মান্নান,মোঃ হাবিব উল্লাহ, মোঃ মোবারক হোসেন, মোঃ আব্দুল করিম ভূঁইয়া, মোঃ মনির হোসেন, মোঃ জামশেদ আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। আলোচনা সভা শেষে সেবা গ্রহণকারীকে অনলাইন নামজারি খতিয়ান কপি তুলে দেন অতিথিবৃন্দ।

সেবা প্রত্যাশী সাধারন জনগনকে হয়রানিমুক্তভাবে সেবা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করা হয়। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেন সেবা গ্রহণের বিস্তারিত তথ্য উপাত্ত প্রদান করেন।

প্রতিবেদক:জামাল হোসেন, ২২ মে ২০২২