Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন জাকির পাটওয়ারী
জেলা পরিষদ উপ নির্বাচনে

শাহরাস্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন জাকির পাটওয়ারী

চাঁদপুর জেলা পরিষদের ১২নং ওয়ার্ডের সদস্য হুমায়ূন কবিরের মৃত্যুতে শূন্য হওয়া সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামীকাল ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন। উক্ত পদে দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন ও সাবেক ছাত্রনেতা মাহবুবুর রহমান চৌধুরী।

গত নির্বাচনে এ দুজন প্রার্থী অংশ নিয়ে পরাজিত হন। ৮ মার্চ জাকির হোসেনকে সমর্থন জানিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন মাহবুবুল আলম চৌধুরী। সকাল ১১টায় রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিতভাবে তার মনোনয়নপত্রটি প্রত্যাহারের জন্যে আবেদন করেন। উপ-নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জাকির হোসেন পাটওয়ারী নির্বাচিত হতে যাচ্ছেন।

এরপর বেলা ১২টায় উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু সাংবাদিকদের জানান, আমরা ঐক্যবদ্ধ। দলের জন্যে আমরা যে কোনো ত্যাগ শিকার করেতে রাজি আছি। জেলা আওয়ামী লীগের পরামর্শে উপজেলা আওয়ামী লীগের অনুরোধে মাহবুবুল আলম চৌধুরী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে জাকির হোসেনকে সমর্থন জানিয়েছেন। আমরা উপজেলা আওয়ামী লীগ তার এ ত্যাগ কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবো।

মাহবুবুল আলম চৌধুরী জানান, আমি ছাত্রলীগ রাজনীতির সাথে যুক্ত ছিলাম। বর্তমানে আওয়ামী লীগের সাথে রয়েছি। আমি জাকির হোসেন ভাইকে সমর্থন জানিয়ে আমার মনোনয়নপত্রটি প্রত্যাহার করে নিয়েছি। আমি আশা করি তারা আমাকে সবসময় সহযোগিতা করবে।

জাকির হোসেন পাটওয়ারী বলেন, মাহবুবুল আলম ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামীদিনে সবার সহযোগিতা নিয়ে কাজ করে যেতে চাই।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা রেজাউল করিম মিন্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, বিল্লাল হোসেন তুষার প্রমুখ। উক্ত উপ-নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জাকির হোসেন পাটওয়ারী নির্বাচিত হতে যাচ্ছেন।

প্রতিবেদক : জামাল হোসেন, ৮ মার্চ ২০২০