শাহরাস্তি

শাহরাস্তিতে প্রভাবশালী কর্তৃক সরকারি খালে বাঁধ দখলের চেষ্টা

চাঁদপুরের শাহরাস্তিতে নিয়ম নীতি তোয়াক্কা না করে প্রভাবশালী কর্তৃক সরকারি খালে বাঁধ দিয়ে দখলের চেষ্টা ও পানি নিষ্কাশন বন্ধ করার অভিযোগ উঠেছে। উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের হাড়াইরপাড়া গ্রামে এ সরকারী খালে বাঁধ দিয়ে দখলের চেষ্টার অভিযোগ ওঠে।

খালে বাঁধ দিয়ে বসত বাড়ি নির্মাণ করার চেষ্টা করায় বর্ষা মৌসুমের পানি নিষ্কাশন বন্ধ করায় এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয় ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, শাহরাস্তি উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের হাড়াইরপাড়া গ্রামের প্রভাবশালী লেয়াকত আলী মজুমদারের পুত্র হাবিবুর রহমান মজুমদার সরকারী খালে বাঁধ দিয়ে বসত বাড়ী নির্মানের করার পদক্ষেপ নেওয়ায় কৃষি মাঠের পানি নামার পথ বন্ধ করায় স্থানীয় কৃষকের পক্ষ থেকে সেই গ্রামের বাসিন্দা কেরামত আলী পাটোওয়ারীর পুত্র মোঃ আবুল কালাম পাটোওয়ারী বিবাদী হাবিবুুর রহমানের বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয় ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বরাবর ১টি লিখিত অভিযোগ গত ১৯/১১/১৯ ইং তারিখে দায়ের করে। অভিযোগ পত্রটি দায়ের করায় বাদীকে বিবাদী প্রকাশ্য অকথ্য ভাষায় গালি গালাজ ও প্রাণ নাশের হুমকি দিয়ে ঘুুুরে বেড়ায়।

স্থানীয় এলাকাবাসীল কৃষকগণ ও অভিযোগ কারী জানায় সরকারি খালের বাঁধ অপশারন করে বর্ষা মৌসমের পানি নিষ্কাশনও জলবদ্ধতা দূর করার সু-ব্যবস্থা গ্রহন করার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের উধঃর্তন কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানায়।

স্টাফ করেসপন্ডেট,২৩ মার্চ ২০২১

Share