Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে ডিবি পুলিশের ধাওয়ায় মোটর সাইকেল আরোহী আহত
শাহরাস্তিতে ডিবি পুলিশের ধাওয়ায় মোটর সাইকেল আরোহী আহত

শাহরাস্তিতে ডিবি পুলিশের ধাওয়ায় মোটর সাইকেল আরোহী আহত

প্রতিবাদে ৩ ঘণ্টা সড়ক অবরোধ ও বিক্ষোভ

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বানিয়া চোঁ মৃধ্যা বাড়ি এলাকায় ডিবি পুলিশের অভিযান চলাকালীন সময় এক মোটর সাইকেল আরোহী আহত হওয়ার প্রতিবাদে স্থানীয় জনগণ ৩ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

ঘটনার বিবরণে জানা যায়, প্রায় সময় চাঁদপুর ডিবি পুলিশ শাহরাস্তি উপজেলার বানিয়া চোঁ এলাকায় মাদক বিরোধী অভিযান চালায়। এ সময় তারা বিভিন্ন যানবাহন তল্লাশী করে মাদক উদ্ধার করে।

শুক্রবার ১ এপ্রিল সকাল ১০ টায় ডিবি পুলিশ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় তারা বিভিন্ন যানবাহন তল্লাশী করে প্রথমে পূর্ব দিক থেকে এক মোটর সাইকেল আরোহী আসতে দেখে ডিবি পুলিশ তাকে হাত দিয়ে দাঁড়ানোর ইঙ্গিত করলে মোটর সাইকেল আরোহী পশ্চিম দিক থেকে আসা কুমিল্লাগামী আজমির এক্সপ্রেস (কুমিল্লা-ব-০৫-০০৪৭) এর সামনের দিকে মুখোমুখি সংঘষের্র ঘটনা ঘটে। এ সময় মোটর সাইকেলটির ব্যাপক ক্ষতি হয়। মোটর সাইকেল আরোহী গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মোটর সাইকেল আরোহীকে ডিবি পুলিশের এক সদস্য হাত দিয়ে আঘাত করলে সে গতি নিয়ন্ত্রণ করতে না পেরে বাসের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ দৃশ্য দেখতে পেয়ে স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। এরপর ঘটনাটি জানাজানি হলে মুহূর্তের মধ্যে ঘটনাস্থলে শত শত মানুষের সমাগম ঘটে। স্থানীয় জনগণ ডিবি পুলিশের উপর চড়াও হয়। তারা ডিবি পুলিশের ব্যবহৃত গাড়িটি ভাংচুর করে বিক্ষোভ চালায়। এলাকাবাসী চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক ৩ ঘন্টা অবরোধ করে রাখে।

সংবাদ পেয়ে শাহ্রাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়। স্থানীয় জনগণ আহত মোটর সাইকেল আরোহীকে উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এরপর তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত ডাক্তার তাকে কুমিল্লা প্রেরণ করে। এ ব্যাপারে ডিবির এস আই ফিরোজ জানায় , ঘটনার সময় তিনি হাজীগঞ্জে অবস্থান করছিলেন সংবাদ পেয়ে এখানে এসে উপস্থিত হয়েছেন।

শাহরাস্তি থানা পুলিশের আন্তরিক প্রচেষ্টায় স্থানীয়দের সাথে সমঝোতা-ক্রমে প্রায় বেলা ১ টায় অবরোধ তুলে নেয় এলাকাবাসী। এরপর কাউন্সিলর মকবুল আহমেদ ও থানা পুলিশের সাথে আলোচনা করে ডিবি পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে ডিবি পুলিশ সদস্যদেরকে থানায় নিয়ে আসা হয়। জানা যায়, আহত মোটর সাইকের আরোহী বরুড়া উপজেলার সিলমুড়ি ইউনিয়নের ডিমধুল গ্রামের রুস্তম আলীর পুত্র মোঃ সুমন (২৮)। সে শাহরাস্তিতে একটি ইন্স্যুরেন্স কোম্পানিতে ড্রাইভার হিসাবে চাকুরী করেন। সে কারণে শাহরাস্তি আসার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শী- ইব্রাহিম, সজিব, ওমর ফারুক, শাওন জানায় তারা ডিবি পুলিশের অভিযান দেখছিল এ সময় পূর্ব দিক থেকে আসা মোটর সাইকেলটি গতিরোধ করতে ডিবি পুলিশের এক সদস্য তাকে চড় মারলে সে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। উত্তেজিত জনতা এ ঘটনার যথাযত বিচার দাবী করেছেন। আহত সুমন বর্তমানে কুমিল্লা ট্রমা হসপিটালে চিকিৎসাধীন রয়েছে।

শাহরাস্তিতে ডিবি পুলিশের ধাওয়ায় মোটর সাইকেল আরোহী আহত

About The Author

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

 

||আপডেট: ১০:৩৫  অপরাহ্ন, ০১ এপ্রিল ২০১৬, শুক্রবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply