শাহরাস্তিতে জাতীয় মৎস্য সপ্তাহে সভা পুরস্কার বিতরণী ও প্রদর্শনী

“ভরবো মাছে মোদের দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে চাঁদপুরের শাহরাস্তিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা,পুরস্কার বিতরণী, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, বর্নাঢ্য র‍্যালী ও পোনা মাছ অবমুক্তকরণ অনুষ্ঠিত হয়েছে।

৩১ জুলাই বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রধান সড়কে বর্ণাঢ‍্য র‍্যালী শেষে পোনা মাছ অবভুক্ত ও আলোচনা সভা মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ মকবুল হোসেন পাটোয়ারী। উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ ফারুক আহমেদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তৌসিব উদ্দিন। এ সময় বক্তব্য রাখেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমদাদুল হক মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা প্রানিসম্পদ অফিসার আব্দুল আল শামীম, মৎস্য উদ্যোক্তা মোঃ হুমায়ুন কবিরসহ জাতীয় মৎস সপ্তাহ উদযাপনে আলোচনা সভায় বিভিন্ন দিক নির্দেশমূলক বক্তব্য রাখেন অন্যান্য অতিথিবৃন্দ। উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন ইউনিয়নের মৎস্য উদ্যোক্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উপলক্ষে উপজেলার ৩জন শ্রেষ্ঠ মৎস্য উদ্যোক্তাকে পুরস্কৃত করা হয়। জাতীয় কার্প মনোসেক্স তেলাপিয়া ও কার্প জাতীয় মাছের উৎপাদনের সাফল্য স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট ও সনদ অর্জন করেন সুভাষচন্দ্র বর্মণ, আধুনিক পদ্ধতিতে মাছ চাষের সাফল্য স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট ও সনদ অর্জন করেন মোঃ হুমায়ুন কবির ও কার্প জাতীয় মাছের নার্সারী পোনা উৎপাদনে সাফল্য স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র অর্জন করেন মোঃ আহসান হাবীব পাটোয়ারী।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ৩১ জুলাই ২০২৪

Share