Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে চুরি হওয়া ১৪টি গরু নাঙ্গলকোট থেকে উদ্ধার
চুরি

শাহরাস্তিতে চুরি হওয়া ১৪টি গরু নাঙ্গলকোট থেকে উদ্ধার

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা সদর পৌর ৮নং ওয়ার্ড থেকে রাতের আঁধারে সশস্ত্র কায়দায় ১৪টি গরু চুরি হয়েছে। দিনভর ব্যাপক অভিযানের পর কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার
অভিযানের পর কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গডা বাজার এলাকা থেকে প্রশাসন ও স্থানীয় লোকজনের সহযোগিতায় গরুগুলো উদ্ধার করা হয়। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার গভীর রাতে শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম দেলোয়ার হোসেন মিয়াজীর খামার থেকে দুটি ভ্যানে গরুগুলো নিয়ে যাওয়া হয়। এ সময় খামারের দায়িত্বে নিয়োজিত রাখাল জিতেন ও তার স্ত্রীকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে হাত-পা বেঁধে ফেলে চোর চক্র অফিস কক্ষ ভাঙচুর করে। সংবাদ পেয়ে স্থানীয়রা ছুটে আসার আগেই সংঘবদ্ধ চোরচক্র গরুগুলো নিয়ে চলে যায়।

খামারের পরিচালক আমিনুল এহছান হৃদয় বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ দেখে চুরি হওয়া গরুর অবস্থান নিশ্চিত হন। এরপর শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত ও নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তা এবং স্থানীয় জনগণের সহযোগিতা নিয়ে গতকাল বুধবার বিকেলে গরুগুলো উদ্ধার করা সম্ভব হয়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বাঙ্গডা এলাকাটি চোর চক্রের জন্যে পরিচিত স্থান। ওই এলাকায় অধিকাংশ লোক চুরির পেশায় জড়িত। অনেকেই ধারণা করছেন, শাহরাস্তি উপজেলার একটি সক্রিয় চোরচক্র এর সাথে জড়িত। রাতে গরুর মালিক গরু নিয়ে শাহরাস্তিতে এসে পৌঁছেছে।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ১৮ সেপ্টেম্বর ২০২৪