শাহরাস্তি

শাহরাস্তিতে চালকের দক্ষতায় রক্ষা পেল অর্ধশতাধিক যাত্রী

চাঁদপুর শাহরাস্তিতে পদ্মা এক্সপ্রেস চাঁদপুরগামী কালিয়াপাড়া নামক স্থান থেকে পদ্মা এক্সপ্রেস ঢাকা মেট্রো-ব ১৪-০৯৭৮ এর নিয়ন্ত্রণ হারিয়ে দোয়াভাঙ্গা নামক স্থান সিঙ্গার শোরুমের সামনে ইটের স্তব ও বৈদ্যুতিক খুঁটির সাথে আটকে পড়ে অর্ধশতাধিক যাত্রী মৃত্যু থেকে রক্ষা পায়।

১৭ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলার দোয়াভাঙ্গা কালিয়াপাড়া এলাকায় চাঁদপুর-কুমিল্লা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

চলন্ত অবস্থায় ব্রেক কাজ না করলে চালক সড়কের পাশে থাকা ইটের দেয়ালের সঙ্গে ধাক্কা লাগিয়ে বাসটি থামান। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গিয়ে চালক কিছুটা আঘাত পেলেও অর্ধশতাধিক যাত্রীর জীবন রক্ষা পায়। এ সময় সড়কের পাশে থাকা একটি অটোরিকশা ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে শাহরাস্তি মডেল থানার পুলিশ ও ট্রাফিক পুলিশ সার্জন ইনচার্জ মোঃ কবির হোসেন ঘটনাস্থলে এসে যাত্রীদেরকে উদ্ধার করে এবং যাত্রীদের মালামাল উদ্ধার করে দেন। সকলকে নিরাপদ স্থানে যাওয়ার জন্য নির্দেশ দেন।

বাসের চালক মো. মানিকের বরাত দিয়ে ট্রাফিক পরিদর্শক কবির জানান, দুপুরে ঢাকা থেকে পদ্মা এক্সপ্রেস নামের বাসটি চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গা কালিয়াপাড়া অতিক্রম করার সময় হঠাৎ করে বাসের ব্রেক ফেল হয়। পরে সড়কের পাশে একটি ইটের দেয়ালে ধাক্কা লাগিয়ে গাড়িটি থামানোর ব্যবস্থা করেন। এতে যাত্রীদের তেমন কোনো ক্ষতি হয়নি। পুলিশ যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে।

প্রতিবেদক:মো.জামাল হোসেন,১৮ ডিসেম্বর ২০২০

Share