Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে গুজব ও অপপ্রচারের প্রতিবাদে প্রেস ব্রিফিং
গুজব

শাহরাস্তিতে গুজব ও অপপ্রচারের প্রতিবাদে প্রেস ব্রিফিং

চাঁদপুরের শাহরাস্তিতে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে অংশ গ্রহনকারী এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে প্রেস ব্রিফিং করেছেন।

সোমবার (৩ জানুয়ারী) সকালে উপজেলা ছাত্রদলের সাবেক নেতা ও টামটা দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ সোহেল (মোটর সাইকেল প্রতীক) টামটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সম্মুখে সাংবাদিকদের উদ্দেশ্যে তাঁর বক্তব্যে এসব অভিযোগ করেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, টামটা দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে অংশ গ্রহন করেন। নির্বাচনের আগের দিন ওই ইউনিয়নের বর্তমান ও সদ্য নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ জহিরুল ইসলাম মানিকের (চশমা প্রতীক) সাথে মোটরসাইকেল প্রতীকের গোপন সমঝোতা এবং চশমা প্রতীককে সমর্থন দিয়েছে মর্মে অপপ্রচার চালানো হয়। যার মাধ্যমে ভোটারদের বিভ্রান্ত করে মোটরসাইকেল প্রতীকের নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া এবং রাজনৈতিক, সামাজিক ও মানুসিক ভাবে নিঃশেষ করার ষড়যন্ত্র করা হয়েছে। গোপন সমঝোতা ও কথিত অর্থ লেনদেনের ঘটনা রটিয়ে তাঁর ভাবমূর্তি ক্ষুন্ন করে ওই প্রার্থী অন্যায়ভাবে নিজের সুবিধা হাসিল করেছেন।

তিনি আরও জানান, তাঁর পিতা মরহুম মাওলানা মুজাফফর হোসাইন ওই ইউপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। উনার হাত ধরেই এ অঞ্চলে বিএনপির রাজনীতির গোড়াপত্তন হয়েছে। এলাকায় শিক্ষার প্রসারে তিনি টামটা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এবং তাতে ৩৬ বছর সফলতার সহিত প্রধান শিক্ষক হিসেবে সেবা দিয়েছেন। তিনি একজন সফল শিক্ষক, রাজনীতিবিদ, সমাজ সেবক ও সফল জনপ্রতিনিধি ছিলেন। নির্বাচনে ফায়দা লুটতে নীতি হীন পথভ্রষ্ট ও কালো টাকার মালিকেরা
তাঁকে ব্যক্তিগত ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত করতে এসব অপপ্রচার চালিয়েছে। যাদের বিচার তিনি ইউনিয়নবাসীর কাছে ছেড়ে দিয়েছেন।

এছাড়া তিনি নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনী কর্মকান্ডে বাধাঁ ও হামলার শিকার হয়েছেন বলে তার বক্তব্যে উল্লেখ্য করেন। তিনি নির্বাচনের আগের রাত হতে নির্বাচনের দিন গুজব ও অপপ্রচার, হামলা ও বিভিন্ন ষড়যন্ত্র মোকাবেলা করে জনগনের ভালোবাসা নিয়ে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে ছিলেন। বাবার সম্মান অক্ষুন্ন রাখতে কারো সাথে কোন গোপন আঁতাত কিংবা কথিত লেনদেনে সম্পৃক্ত হননি। তিনি জনগনের সাথে রয়েছেন ভবিষ্যতে জনগনের ভালোবাসা নিয়ে তাদের পাশে থাকার অঙ্গিকার করেন।

প্রেস ব্রিফিংকালে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট, ৩ জানুয়ারি ২০২২