Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে কৃষি উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ ও সমিতি গঠন সভায় সম্পন্ন
কৃষি

শাহরাস্তিতে কৃষি উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ ও সমিতি গঠন সভায় সম্পন্ন

চাঁদপুরের শাহরাস্তিতে পার্টনারশীপ ইন ব্র্যাক ব্যাংক-ডিএই কৃষি উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ ও সমিতি গঠন সভায় সম্পন্ন হয়েছে। ২০ অক্টোবর দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও ব্রাক ব্যাংকের অর্থায়নে সূচিপাড়া ব্লকের সূচিপাড়া বাজার সংলগ্নে এ অবহিতকরন ও সমিতি গঠন সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সরেজমিন উইং এর পরিচালক মোঃ তাজুল ইসলাম পাটোয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে বলেন এই প্রকল্পটির মাধ্যমে অত্র এলাকার নতুন ও উচ্চ ফলনশীল জাতের আবাদ ও উচ্চমূল্য ফলনের আবাদ বৃদ্ধি করা হবে। ফলে এই এলাকার কৃষি উৎপাদন বৃদ্ধি পাবে। সর্বোপরি কৃষকদের আত্ম সামাজিক অবস্থার ও জীবন যাত্রার মান উন্নত হবে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁদপুরের উপপরিচালক ড. সাফায়েত আহম্মদ সিদ্দিকী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ড. মোহিত কুমার দে, ঢাকা খামারবাড়ি, সরেজমিন উইং (সম্প্রসারণ ও কো-অর্ডিনেশন) অতিরিক্ত উপপরিচালক মো. ছাইফুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চাঁদপুর (উদ্ভিদ সংরক্ষণ),অতিরিক্ত উপপরিচালক মোঃ সিরাজুল ইসলাম, অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি উন্নয়ন প্রকল্প, ফোকাল পার্সন পার্টনাশীপ ইন ব্র্যাক ব্যাংক-ডিএই ড. বিজয়কৃষ্ণ বিশ্বাস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আয়শা আক্তার, উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা কৃষি অফিসার দিলরুবা,খানমসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও উপসহকারী কৃষি অফিসার এবং এলাকার কৃষক কৃষাণী বৃন্দ।

অনুষ্ঠানের শেষে শাহরাস্তি উপজেলার ডাকাতিয়া নদীর তীরে ভাসমান বেডে সবজির চারা উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন।

পাইলট প্রকল্পে শাহরাস্তি উপজেলাকে নির্বাচন করার জন্য উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয় সূত্রে জানায় প্রকল্পটি সূচিপাড়া গ্রামের ৬০ জন কৃষক কৃষাণীর সমন্বয়ে গঠিত সমবায় সমিতির মাধ্যমে পরিচালিত হবে। ব্র্যাক ব্যাংকের অর্থায়নে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রত্যক্ষ কারিগরি সহায়তার মাধ্যমে প্রকল্প কার্যক্রম বাস্তবায়িত হবে।
কৃষক কৃষানির আত্ম সামাজিক অবস্থা ও জীবন যাত্রার মান বৃদ্ধি পাবে

প্রতিবেদক: জামাল হোসেন, ২১ অক্টোবর ২০২৩