Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ
কৃষকদের

শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ

শাহরাস্তিতে ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে বরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রিড (এস এল-৮ এইচ)জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৪ হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আহসান হাবিব। উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা ডাঃ খোরশেদ আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান,থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ শাহজাহান পাটোয়ার, পৌর আওয়ামী লীগের সভাপতি আহসান মঞ্জুর ইসলাম জুয়েল। উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায় পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে রবি মৌসুমে বরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রিড (এস এল-৮ এইচ)জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৪ হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ করা হয়।

প্রতিবেদক: জামাল হোসেন, ৬ ডিসেম্বর ২০২২