Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে করোনা আক্রান্তের ৯৬ ভাগ সুস্থ: মৃত্যুর হার ৩ ভাগ
Sahrasti_Health_ Complex

শাহরাস্তিতে করোনা আক্রান্তের ৯৬ ভাগ সুস্থ: মৃত্যুর হার ৩ ভাগ

চাঁদপুরের শাহরাস্তিতে এখন পর্যন্ত ২২২ জন করোনামুক্ত ও নতুন করে ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। উপজেলায় মোট আক্রান্তের ৯৬ ভাগ সুস্থ হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ৭ জন মৃত রয়েছেন। মৃতের হার শতকরা ৩ ভাগ।সুস্থতার হার বৃদ্ধি ও নতুন রোগী পরীক্ষার হার কমলেও সার্বিক পরিস্থিতির উন্নতি হয়নি বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুন নাহার।
২৮ অক্টোবর বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত ২৩১ জন করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রোববার পর্যন্ত ২২২ জনকে সুস্থ্য ঘোষণা করা হয়েছে। এদিকে রোববার ২৫ অক্টোবর নতুন করে ৪ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

সর্বশেষ গত ১৮ ও ১৯ অক্টোবর ২ জনের নমুনা পজেটিভ আসে। শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত কোভিড সন্দেহে ১ হাজার ১ শত ৯৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।যার মধ্যে ২৩১ টি নমুনার ফলাফল পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ৭ জন মৃত রয়েছে।

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ নাজমুন নাহার জানান, শাহরাস্তি উপজেলায় ২ জন বাদে সকল করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন আক্রান্তের হার কমা ও সুস্থতার হার বাড়লেও এ উপজেলায় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে বলা যাবেনা। তবে সুস্থতার হার সন্তোষজনক।

ভবিষ্যতে নমুনা পরীক্ষা ও আক্রান্তের হার শূন্যতে না আসা পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে। এ ক্ষেত্রে সবাইকে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব বাড়ানো, নিরাপদ সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মেনে চলা ও হাত ধোয়ার প্রতি খেয়াল রাখতে হবে।

প্রতিবেদক:মো.জামাল হোসেন,২৮ অক্টোবর ২০২০