শাহরাস্তিতে এইচএসসি জিপিএ ৫ পেয়েছে ২৪৬ শিক্ষার্থী

চাঁদপুরের শাহরাস্তিতে এইচএসসিত জিপিএ-৫ পেয়েছে ২৪৬ জন শিক্ষার্থী। ৮ ফেব্রুয়ারি বুধবার ১১ টায় সারাদেশে একযোগে ২০২২ সালের এইচএসসি পরিক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে রেকর্ড ২৪৬ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ অর্জন করে। ঘোষিত ফলাফলে দেখা যায় শাহরাস্তি উপজেলার মোট ৫টি শিক্ষাপ্রতিষ্ঠানেের মধ্যে শতকরা হারে এগিয়ে আছে করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজ। তাদের পাসের হার ৯৮.৯০%, দ্বিতীয় স্থানে রয়েছে সূচীপাড়া ডিগ্রি কলেজ। এই কলেজের পাসের হার ৯৮.৫৬%, তৃতীয় স্থানে রয়েছে মেহের ডিগ্রি কলেজ, এই কলেজের পাসের হার ৯৮.৪০%,চতুর্থ স্থানে রয়েছে চিতোষী ডিগ্রি কলেজ, এই কলেজের পাসের হার ৯৭.৫৫% এবং ৮৭.৬৩% পাসের হার নিয়ে ৫ম স্থানে অবস্থান করছে খিলাবাজার স্কুল এন্ড কলেজ।

এই ৫ কলেজ হতে ২০২২ সালে এইচএসসি পরিক্ষায় যথাক্রমে করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজ থেকে ১৮১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৭৯ জান কৃতকার্য হয় ২ জন অকৃতকার্য, সূচীপাড়া ডিগ্রি কলেজ থেকে মোট পরীক্ষা অংশগ্রহণ করে ৪৮৬ জন, তন্মধ্যে ৪৭৯ জন কৃতকার্য ৭ জন অকৃতকার্য, মেহের ডিগ্রি কলেজ হতে ২৫০ জন অংশগ্রহন করে ২৪৬ জন কৃতকার্য, তন্মধ্যে ৪ জন অকৃতকার্য, চিতোষী ডিগ্রি কলেজ হতে ১৬৩ জন অংশগ্রহণ করে ১৫৯ জন কৃতকার্য, ৪ জন অকৃতকার্য হয় এবং খিলাবাজার স্কুল এন্ড কলেজ হতে ৯৭ অংশগ্রহণ করে ৮৫ জন কৃতকার্য ও ১২ জন অকৃতকার্য হয়।

এই ৫ কলেজের মধ্যে করফুলেন্নেছা মহিলা সরকারি কলেজ হতে জিপিএ ৫ পেয়েছে ৪২জন, সূচীপাড়া ডিগ্রি কলেজ হতে জিপিএ ৫ পেয়েছেন ১৩১ জন, মেহের ডিগ্রি কলেজ হতে জিপিএ ৫ পেয়েছে ৪০ জন, চিতোষী ডিগ্রি কলেজ হতে জিপিএ ৫ পেয়েছে ২৪ জন এবং খিলাবাজার স্কুল এন্ড কলেজ হতে জিপিএ ৫ পেয়েছে ৭জন।

প্রতিবেদক: জামাল হোসেন, ৮ ফেব্রুয়ারি ২০২৩

Share