Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে
আওয়ামী লীগের

শাহরাস্তিতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে

বিএনপি জামায়াতের হরতাল অবরোধের বিরুদ্ধে শান্তি সমাবেশ করেছে। চাঁদপুরের শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ। ৭ নভেম্বর মঙ্গলবার বিকেলে শাহরাস্তি গেইট দোয়াভাংগা থেকে মিছিল শুরু হয়ে কালিয়াপাড়া গিয়ে সমাবেশে মিলিত হয়।

এসময় টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে রাখেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার স্থানীয় সংসদ সদস্য মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম। এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন এগিয়ে চলছে সারা বিশ্বে বাংলাদেশের একটি পরিচিত নাম। শাহরাস্তি হাজীগঞ্জে আমরা শুধু উন্নয়নই করিনি শান্তি শৃঙ্খলা বজায় রেখেছি। কাউকে আমরা হয়রানি করিনি। মানুষ এখানে শান্তিতে বসবাস করছে। এমনি সময়ে বিএনপি জামায়াতের হরতাল অবরোধ আগুন সন্ত্রাসে বহু মানুষ হতাহত হচ্ছে। এসকল ঘটনায় আমরা তিব্র প্রতিবাদ জানাচ্ছি। আপনাদের দায়িত্ব হলো প্রত্যেকটি এলাকায় জনগণের মাঝে উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা। তারা গনতন্ত্রের বিরুদ্ধে নৈরাজ্যের সৃষ্টি করছে জনগনকে এ বিষয়ে অবহিত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব পদ্মা সেতু, মেট্ররেল, হযরত শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল, উড়াল সড়ক, কর্ণফুলী ট্যানেল নির্মাণ হয়েছে এখন কক্সবাজার প্রযন্ত ট্রেন চলাচল করছে। শাহরাস্তিতে আমরা ওয়াকওয়ে নির্মাণ করেছি তা নিয়ে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়েছে। এর মাঝে যে আগুন সন্ত্রাস শুরু হয়েছে আমরা শান্তি মিছিল ও সমাবেশের মাধ্যমে জনগণকে সচেতন করতে চাই। জনগন বিএনপি জামায়াতের এই আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সামাজিকভাবে তাদের প্রতিহত করতে হবে। আমরা হিংসা হানাহানি করবো না শান্তিপূর্ণ ভাবে গনতান্ত্রিক উপায়ে সকল সমস্যা সমাধানের পক্ষে। তারা যদি তা শুনতে না চায় তাহলে সরকার অবশ্যই আইনানুগ গনতান্ত্রিক ব্যবস্হায় সংবিধানে বর্ণিত অবস্থার মধ্য দিয়ে আইন আদালতের মাধ্যমে প্রয়োজনিয় ব্যাবস্হা নিবে। এ দেশের মানুষকে রক্ষা করা আমাদের দায়িত্ব। অল্পকিছু লোক ছাড়া সাড়ে সাত কোটি বাঙালি সে দিন মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। ইনশাআল্লাহ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিনিধি হিসেবে নির্বাচন করবো। আবারো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে আমাদের উন্নয়নের অসমাপ্ত কাজ সম্পন্ন করবেন। এবং আমরা এদেশকে একটি দারিদ্র্যমুক্ত ক্ষুধামুক্ত দেশে রুপান্তরিত করবো। আমাদের মাঝে ছদ্মবেশ ধারি অনেক খন্দকার মোস্তাকের বংশধররা রয়েছে আপনারা তাদেরকে চিনেন আপনারা তাদের কথায় প্রতারিত হবেন না অতীতে ও তারা এমন করে ব্যার্থ হয়েছে। তারা আওয়ামীলীগে থেকে ও বিএনপি জামায়াত থেকে সুযোগ সুবিধা নেয় তাদেরকে প্রতিহত করতে হবে।

শাহরাস্তি পৌর সভার মেয়র হাজী আঃ লতিফের সভাপতিত্বে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এড. ইলিয়াস মিন্টু। উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলা সেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক বাহাউদ্দিন, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক টামটা উঃ ইউনিয়নের চেয়ারম্যান ফারুক দর্জি, যুবলীগের নেতা শাহ এনামুল হক কমল, আবু নাসের ওয়াজেদ, ছাত্রলীগ নেতা ইমরান মনির, যুব মহিলা লীগের সভাপতি কাউন্সিলর রাবেয়া বসরী বকুল।

শান্তি সমাবেশ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত থেকে উন্নয়নের পক্ষে স্লোগান দেয়।

প্রতিবেদক: জামাল হোসেন, ৭ নভেম্বর ২০২৩