Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে আওয়ামী লীগের আলোকচিত্র প্রদর্শনী
আওয়ামী লীগের

শাহরাস্তিতে আওয়ামী লীগের আলোকচিত্র প্রদর্শনী

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে বুধবার (২৮ সেপ্টেম্বর) ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছে শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশের অগ্রগতি হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। তাঁর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের ওপরে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাঁর রাজনীতি, সংগ্রাম, দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র উপেক্ষা করে এগিয়ে যাওয়ার ঘটনাবলি আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে উপজেলার দোয়াভাঙ্গায় থ্রি স্টার কমিউনিটি সেন্টারে ২ দিন ব্যপি (২৮ ও ২৯ সেপ্টেম্বর) উন্মুক্ত আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বুধবার বেলা ১২টায় চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল এ প্রদর্শনীর উদ্বোধন করবেন। এছাড়া কেক কাটা, দোয়া-মিলাদ ও উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতার কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ‘দেশ, একটি সম্মিলিত উচ্চারণ’ নামক প্রগতিশীল সংগঠনের সার্বিক সহায়তায় প্রদর্শনীতে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার শৈশব, কৈশোর কাল, বিবাহ বন্ধন এবং ছাত্রনেত্রী হিসেবে আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ (১৯৪৭-১৯৭১), কিছু কুলাঙ্গার সামরিক কর্মকর্তা কর্তৃক বঙ্গবন্ধুকে হত্যা (১৯৭৫), স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক নেতৃবৃন্দকে কারাগারে নির্মমভাবে হত্যা, ক্যান্টনমেন্টে পর পর ২১ বার সামরিক ক্যু এর মাধ্যমে কয়েক হাজার মুক্তিযোদ্ধা সামরিক কর্মকর্তা কে গোপনে হত্যা, ফাঁসি, অপহরণ ও জীবন্ত সমাধি (১৯৭৫-১৯৮১), শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন, আন্দোলন সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের দলগুলোকে পুনঃজাগরণ (১৯৮১-১৯৯৬), সামরিক ও ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে শেখ হাসিনার রাষ্ট্রীয় ক্ষমতা গ্রহণ (১৯৯৬-২০০১), বাংলাদেশে সাম্প্রদায়িক ও রাজনৈতিক সহিংসতার নজিরবিহীন পৈশাচিকতা (২০০১-২০০৫), ২১ আগস্টের গ্রেনেডবিদ্ধ বাংলাদেশ, স্বাধীনতাবিরোধী ফ্যাসিবাদ সরকারের পতন ঘটিয়ে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বারের মতো রাষ্ট্রীয় ক্ষমতায় শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গঠনকল্পে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় পথ চলা (২০০৮-২০২২), একাত্তরের নরপিশাচ যুদ্ধাপরাধীদের বাঁচাতে বিএনপি জামাতের সঙ্গে হেফাজতের আঁতাত ও সহিংসতা (২০১৩) তথাকথিত গণতন্ত্র উদ্ধারের নামে পেট্রোলবোমা হামলার মাধ্যমে গণমানুষকে পোড়ানো (২০১৫), উন্নয়নের রোল মডেল বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ (২০০৮-২০২২), দেশের জন্য বয়ে আনা আন্তর্জাতিক পুরষ্কার (২০০৮-২০২২), আজকের বাংলাদেশ ও গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার দর্শন শীর্ষক ৪ শত ৪৪টি আলোকচিত্র প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন সংস্থার সদস্য সচিব শাহাবুদ্দিন মজুমদার।

তিনি আরও জানান, আন্তর্জাতিক অঙ্গনে সু-পরিচিত ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক প্রদর্শনীর ৫ শ’ ৬ তম আয়োজন এটি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, বিল্লাল হোসেন তুষার, আওয়ামীলীগ নেতা খিজির হায়দার, মোঃ শাহাদাত হোসেন সাধু, রফিকুল ইসলাম রকি, ছাত্রলীগ নেতা সোহরাব হোসেন সৌরভ প্রমুখ।

প্রতিবেদক: মোঃ জামাল হোসেন, ২৮ সেপ্টেম্বর ২০২২