Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে অবৈধভাবে বালু উত্তোলনে একজন আটক
বালু

শাহরাস্তিতে অবৈধভাবে বালু উত্তোলনে একজন আটক

চাঁদপুরের শাহরাস্তিতে অবৈধভাবে বালু উত্তোলনে একজনকে আটক করা হয়েছে। শাহরাস্তিতে বিশেষ ক্ষমতা আইনে শাহরাস্তি থানা পুলিশ কর্তৃক ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে ১৫(১)(খ) ধারায় ১জনকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেনের দিক-নিদের্শনায় এস আই নাজমুল হাসান ও তার সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ সূচীপাড়া ব্রীজে অবস্থানকালে ৬ জুলাই রাত ১১ ঘটিকা গোপন সংবাদের ভিত্তিতে সূচীপাড়া ব্রীজ হইতে ছিখুটিয়া ব্রীজ পর্যন্ত নির্মানাধীন সরকারী ওয়াকওয়ে (বাঁধ) ডাকাতিয়া নদীতে ওয়াকওয়ে সংলগ্ন দক্ষিণ পাশে মোঃ মোবারক হোসেন (৫০), পিতা-মৃত ইয়াকুব আলী, মাতা-মৃত ফজুনী বেগম, সাং-চাঁদপুর (মাইজের বাড়ী) আসামীকে গ্রেফতার করে।

সূত্রে জানা যায়, আসামীসহ পলাতক ও অজ্ঞাতনামা আসামীগণ ড্রেজার দিয়ে ঘটনাস্থল হইতে অবৈধভাবে বালু উত্তোলন করিয়া সরকারী প্রকল্পের অধীন নির্মানাধীন ওয়াকওয়ে (বাঁধ) এর ক্ষতি করাসহ কার্যকারীতা ব্যাহত করছে।

ঘটনাস্থলে তল্লাশী করিয়া পর্যাপ্ত টর্চলাইটের আলোতে ২টি মেশিন এবং ১২টি নীল রঙ্গের প্লাস্টিকের ড্রামের সমন্বয়ে কাঠ ও লোহার ফ্রেমে নির্মিত অবস্থায় প্রস্তুতকৃত একটি ছোট ড্রেজার জব্দ করে। পরবর্তীতে ধৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে ১৫(১)(খ) ধারার নিয়মিত মামলা রুজু করতঃ প্রয়োজনীয় পুলিশ এসকর্টের মাধ্যমে আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

নিজস্ব প্রতিনিধি, ৭ জুলাই ২০২৩