Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে দোকান ঘর পুড়ে ছাই
অগ্নিকাণ্ডে

শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে দোকান ঘর পুড়ে ছাই

শাহরাস্তির পাড়ানগরে‘রহস্যজনক’ অগ্নিকাণ্ডে দোকান ঘর পুড়ে ছাই” মালামাল সহ দোকানঘর পুড়ে ছাই হয়েছে। সর্বনিঃস্ব হয়ে পড়েছে দোকানি। উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের পাড়ানগর গ্রামে রাত পৌনে দুইটার দিকে রহস্যজনক অগ্নিকাণ্ডে দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত দোকানী শামসুল আলম মানিক জানায়, গত মঙ্গলবার গভীর রাত পৌনে দুইটার দিকে আমার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারটির দাবি।

জানা গেছে,পাড়ানগর এলাকার শামসুল আলম মানিক বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে রাগৈ বাজারে মুদি দোকান দিয়া ব্যবসা করিয়া আসিতেছে। তার দোকানের অনুমান ৩০গজ পূর্ব দিকে মুদি মালামাল রাখার গোডাউন রয়েছে। ওই গোডাউনে মুদি মালামাল, কাপড়, তৈলসহ বিভিন্ন মালামাল রয়েছে। ঐ রাত পৌনে দুইটার দিকে পার্শ্ববর্তী ঘরে থাকা আমার আপন ভাই বিপ্লব আমাকে ডাক দিয়া জানান যে আমার গোডাউনে আগুন লেগেছে। তাৎক্ষণিক আমি ঘুম থেকে উঠিয়া গোডাউনে যাইয়া দেখি গোডাউনে আগুন লাগিয়া যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে গিয়েছে। শাহরাস্তি ফায়ার সার্ভিস খবর পেয়ে অগ্নিকাণ্ডের স্থলে পৌচার পূর্বেই মালামালসহ দোকান ঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। অগ্নিকাণ্ডের দিন বিকেলে অগ্নিকাণ্ড গোডাউন হইতে অনুমানিক ৫০গজ উত্তরে পাড়ানগর এলাকার এক মহিলা শাক তুলিয়া যাইয়া দেখে ক্ষেতের মধ্যে দুই লিটার পানির বোতলের মধ্যে ডিজেলসহ একটি বোতল।

এই সংবাদটি চারদিকে ছড়িয়ে পড়লে অগ্নিকাণ্ডের বিষয়টি কানাঘুষা চলতে থাকে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানী শামসুল আলম মানিক অগ্নিকাণ্ডের বিষয়টি রহস্যজনক মনে করেন। অগ্নিকাণ্ডের বিষয়ে শাহরাস্তি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে স্থানীয় লোকজন জানায় শামসুল আলম মানিকের গোডাউনে অগ্নিকাণ্ডের বিষয়টি রহস্যজনক। এটি আগুন লাগিয়ে দিয়েছে বলে তারা মন্তব্য করেন এলাকাবাসী। বিষয়টি তদন্ত করার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছেন।

শাহরাস্তি প্রতিনিধি, ২৯ জুন ২০২৪