Home / জাতীয় / রাজনীতি / ‘শামীম ওসমানকে আমি ফোন করবো কি মারামারি করতে?’

‘শামীম ওসমানকে আমি ফোন করবো কি মারামারি করতে?’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেছেন, আমাকে যখন নারায়ণগঞ্জের পুলিশের এসপি ঘটনা জানান, তখন আমি দুইজনকেই (সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমান) ফোন করে বলেছি অনভিপ্রেত ঘটনা স্টপ করতে। দু’পক্ষকেই ডাকবো এবং বিষয়টি খতিয়ে দেখবো। আমি শামীম ওসমানকে ফোন করবো কি মারামারি করতে? মারামারি বন্ধ করতেই আমি ফোন করেছি। এই প্র্যাকটিসটা বন্ধ করতে হবে। আজ সকালেও দুইজনের সঙ্গে আমার কথা হয়েছে।

বুধবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বড় দল। এখানে সমস্যা তো মাঝে মাঝে হয়। তাদের এ সমস্যায় সিটি করপোরেশনের শান্তিপূর্ণ পরিবেশও নষ্ট করেনি আমাদের বিজয়েও বাধা হয়নি, ভোট ব্যাংকেরও ক্ষতি হয়নি। তবে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত এবং অনাকাঙ্ক্ষিত। দলের অভ্যন্তরীণ কলহ জনসম্মুখে আসা খুবই খারাপ। আমার এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে। যারা জনসম্মুখে ভায়োলেন্সের মাধ্যমে পার্টির ভাবমূর্তি নষ্ট করেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবো।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ওখানে যদি অস্ত্রের ব্যবহার হয় এবং গোলাগুলি হয় তবে সে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। তিনি খোঁজখবর নিচ্ছেন, তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী আজ তাদের দুইজনকেই ডেকেছেন বলে জানান তিনি।

মঙ্গলবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার ফুটপাতে হকার উচ্ছেদ নিয়ে মেয়র সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হন মেয়র আইভী।

ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি খোঁজখবর নিচ্ছি। এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। (সময় টিভি)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৪: ৩০ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮,বুধবার
এএস