Home / খেলাধুলা / শামীমের ঝড়ো সেঞ্চুরিতে আবাহনীর বিশাল জয়
দারুণ ব্যাটিংয়ে ম্যাচ সেরা হয়েছে শামীম
দারুণ ব্যাটিংয়ে ম্যাচ সেরা হয়েছে শামীম

শামীমের ঝড়ো সেঞ্চুরিতে আবাহনীর বিশাল জয়

চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতি সন্তান শামীম হোসেনের ঝড়ো সেঞ্চুরির পর আরাফাত সানির দারুণ বোলিংয়ে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে সিটি ক্লাবকে ১১১ রানের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি শামীমের প্রথম সেঞ্চুরি।

২৩ মার্চ সোমবার বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাট করা আবাহনী ৩০৯ রানন করে। জবাবে সিটি ক্লাব ১৯৮ রানে গুটিয়ে যায়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শামীম ৬৬ বলে ৪টি ছক্কা ও ১৩টি চারে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেন। ৪১ বলে ফিফটিতে পা রাখেন শামীম। আর ৬৩ বলে পৌঁছান প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরিতে। জাকেরের ব্যাট থেকে আসে ৩ ছক্কা ও চারটি চারে ৫৯ বলে ৬৫ রান।

রান তাড়ায় সানির দারুণ বোলিংয়ে শুরুতেই চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় সিটি ক্লাব। ৩৭ রানে পড়া ওই চার উইকেটের তিনটিই সানির শিকার। ৩৩ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে যা বাঁহাতি এই স্পিনারের পঞ্চম পাঁচ উইকেট।

আশিক উল আলম ও মইনুল সোহেল করেন ফিফটি, গড়েন ১১৬ রানের জুটি। ৭১ বলে ৭৪ রান করা মইনুল সোহেলকে এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন মোসাদ্দেক। এক ছক্কা ও ৪ চারে ৬৭ রান করা আশিককে ফিরিয়ে দেন সানি।

তবে শেষের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মাঝে। ৪৫ রানে শেষ পাঁচ উইকেট হারায় সিটি ক্লাব। রাজিবুল ইসলামকে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন সানি। দারুণ ব্যাটিংয়ে ম্যাচ সেরা হয়েছে শামীম।

বার্তা কক্ষ, ২১ মার্চ ২০২২