Home / চাঁদপুর / চাঁদপুরে শহীদ রাজুর শাহাদাত বার্ষিকী পালিত
শহীদ রাজুর শাহাদাত বার্ষিকী পালিত

চাঁদপুরে শহীদ রাজুর শাহাদাত বার্ষিকী পালিত

চাঁদপুরে ১৯৯০-এর এরশাদ বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ জিয়াউর রহমান পাটওয়ারী রাজুর ২৬ তম শাহাদাতবার্ষিকী পালিত শনিবার ( ৩ ডিসেম্বর ) হয়েছে।

সকালে চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শহীদ মিনারের পাশে শায়িত শহীদ জিয়াউর রহমান পাটোয়ারী রাজুর সমাধিতে পুষ্পমালার মাধ্যমে রাজুকে স্মরণ করা হয়।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনে নেতৃত্বে শহীদ রাজু স্মৃতি সংসদ, কলেজ, কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তর্বক অর্পণ পূর্বে মোনাজাত করেন।

প্রসঙ্গত, ১৯৯০ সালে ২৮ নভেম্বর ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে এরশাদ বিরোধী একটি মিছিল কলেজ ক্যাম্পাস থেকে বের হলে পুলিশ ওই মিছিলের ওপর গুলি ছোঁড়ে।

এ সময় মিছিলের সামনে থাকা ছাত্রনেতা রাজুর নাভীর নিচে গুলি লাগে। পরবর্তীতে তাকে হাসপাতালে ভর্তি করানোর ৫ দিন পর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ৩ ডিসেম্বর তার মৃত্যু হয়।

চাঁদপুর সরকারি কলেজ কর্তৃপক্ষ এ শহীদের নামে কলেজ গেটের নামকরণ করে রাজু তোরণ এবং নির্মিতব্য একাডেমিক ভবনেরও নামকরণ করে শহীদ রাজু ভবন ও চাঁদপুর পৌরসভার পক্ষথেকে শহরের চিত্রলেখা মোড়ে রাজুর নামে চত্তর নির্মাণ করে।

।। আপডটে, বাংলাদশে সময় ১০ :১০ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৬, শনিবার
এইউ

শহীদ রাজুর শাহাদাত বার্ষিকী পালিত

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply