Home / চাঁদপুর / ‘চাঁদপুর শহর রক্ষা বাঁধ নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে’
চাঁদপুর শহর রক্ষা বাঁধ নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে

‘চাঁদপুর শহর রক্ষা বাঁধ নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে’

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, চাঁদপুর শহর রক্ষা বাঁধের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। হাইমচরে নদী বাঁধ প্রকল্পের ঠিকাদারের গাফলতির কারণে ইশানবালা বাজার নদী গর্ভে বিলিন হয়ে গেছে। এজন্য কোনো ঠিকাদারকে এই কাজ দেয়ার আগে ভেবে চিন্তে দিবেন। কারণ এর দায়-দায়িত্বে ওই ঠিকাদার নেয় না, বরং রাষ্ট্রকে নিতে হয়।

রোববার (৮ জানুয়ারি) সকালে চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, ইশানবালায় যে ঠিকাদার কাজ করেছে তাকে ব্লাক লিস্টে ফেলতে হবে। পানি উন্নয়নের বোর্ড সরকারের একটি গুরুত্বপূণ দপ্তর। এই বিভাগের কোন প্রকার গাফলতি সহ্য করা হবে না। যখন যে কর্মকর্তা যে বিভাগের দায়িত্বে থাকবে তাকেই ও বিভাগের দায়-দায়িত্ব নিতে হবে। কোনো কর্মকর্তা বদলী হলো কি না তা জনগণ দেখবে না।’

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, রাষ্ট্রের সম্পদ রক্ষার আমাদের যতটা কঠোর হওয়া প্রয়োজন ততটাই হতে হবে। রাজরাজেশ্বর রক্ষা করতে না পারলে চাঁদপুরকে রক্ষা করা কঠিন হয়ে পড়বে। রাজরাজেশ্বর থেকে মাটি কেটে নারায়নগঞ্জসহ অন্যান্য জেলায় ইটভাটার কাজে লাগানো হয়। এটি বন্ধে স্ব-স্ব বিভাগগুলোতে কঠোর অবস্থানে থাকতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই- এর পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, নৌ-পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবে সভাপতি শরীফ চৌধুরী প্রমুখ।

এসময় সরকারের বিভিন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-আশিক বিন রহিম
।। আপডটে, বাংলাদশে সময় ১০: ৪৩ পিএম, ৮ জানুয়ারি ২০১৭ রোববার
এইউ

Leave a Reply