Home / সারাদেশ / শহর থেকে চুরি হয়ে গ্রামে বিক্রি হয়!
শহর থেকে চুরি হয়ে গ্রামে বিক্রি হয়!

শহর থেকে চুরি হয়ে গ্রামে বিক্রি হয়!

মোটরসাইকেল চুরি করে অন্য জেলার গ্রামগঞ্জে নিয়ে গিয়ে বিক্রি করে দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। এর ফলে নগরীর বিভিন্ন থানায় মোটরসাইকেল চুরির অভিযোগে নিয়মিত মামলা দায়ের হলেও পুলিশের পক্ষে সেগুলো উদ্ধার করা সম্ভব হয়না। ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে মোটর সাইকেল চোরচক্রের সদস্যরাও।

নগরীর আকবর শাহ থানা পুলিশ তিন মোটরসাইকেল চোরকে গ্রেফতারের পর তারা পুলিশের কাছে ফাঁস করেছে চুরির এই কৌশল।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ জানান, তিনজনকে জিজ্ঞাসাবাদে আমরা জানতে পেরেছি, চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থান মোটরসাইকেল চুরির পর সেগুলো দ্রুততম সময়ের মধ্যে কাছাকাছি অন্য জেলায় নিয়ে যাওয়া হচ্ছে। তারপর গ্রামাঞ্চলে নিয়ে সেগুলো বিক্রি করা হচ্ছে। এর ফলে থানায় মামলা হলেও পুলিশ আর মোটর সাইকেলগুলোর হদিস পাচ্ছেনা। অনেক সময় চোররাও নিরাপদে থেকে যাচ্ছে।

গ্রেফতার হওয়া তিনজন হল, মো.হান্নান প্রকাশ মন্নান (৩৫), মো.ওসমান (১৮) এবং মো.শামছুদ্দিন (৩৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, ৯ মে দুপুরে নগরীর আকবর শাহ থানার বিশ্বকলোনির ব্লক-ডি এর আফসানা নিবাস ভবনের নিচ থেকে বিকন ফার্মাসিউটিক্যালস এর কর্মকর্তা প্রশান্ত পালের একটি মোটরসাইকেল চুরি হয়। আফসানা নিবাসের পঞ্চম তলায় প্রশান্ত পালের বাসা। অফিস থেকে বেরিয়ে দুপুরে ভাত খাওয়ার জন্য বাসায় যাওয়ার পর তার মোটরসাইকেলটি চুরি হয়। এ ঘটনায় তিনি আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলার ভিত্তিতে মোটরসাইকেল চোরচক্র নিয়ে অনুসন্ধানে নামে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে চোরচক্রের সদস্য হান্নান ও ওসমানকে আটক করতে সক্ষম হয় পুলিশ। তাদের কাছ থেকে পুলিশ তথ্য পায়, প্রশান্ত পালের মোটরসাইকেলটি তারা চুরি করে কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার ডালুয়া বাজারে শামছুদ্দিনের হেফাজতে রেখেছে। পুলিশ সেখানে অভিযান চালিয়ে মোটরসাইকেলটি উদ্ধার করে এবং শামছুদ্দিনকে আটক করতে সক্ষম হয়েছে।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ জানান, তিন চোরের দৃশ্যমান কোন পেশা নেই। মোটরসাইকেল চুরিই তাদের আসল পেশা। নগরীতে কমপক্ষে ২৫টি মোটর সাইকেল চুরির তথ্য তিন চোর পুলিশকে দিয়েছে বলে জানান ওসি।

তিন চোরকে প্রশান্ত পালের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার (০৪ জুলাই) আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। মোটরসাইকেল চুরির বিষয়ে আরও তথ্য পেতে তাদের রিমাণ্ডে নেয়ার আবেদন জানানো হবে বলে জানিয়েছেন ওসি। (বাংলানিউজ)

: আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ এএম, ৫ জুলাই ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply