Home / চাঁদপুর / চাঁদপুর কোনো অংশেই পিছিয়ে নেই : নৌ-মন্ত্রী
Sahjahan-Khan-chandpur

চাঁদপুর কোনো অংশেই পিছিয়ে নেই : নৌ-মন্ত্রী

নৌ-মন্ত্রী শাহজাহান খান বলেছেন, নদী বন্দর হিসেবে চাঁদপুর একটি গুরুত্বপূর্ণ জেলা। চাঁদপুর কোন অংশ পিছিয়ে নেই। মানুষের সব রকমের সেবা দিবে সরকার সর্বদা কাজ করছে।

রোববার (৪ নভেম্বর) চাঁদপুরে ৬৭ কোটি টাকা ব্যয়ে নদী বন্দর টার্মিনাল ভবন ও আনুষঙ্গিক অবকাঠোমো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে রোববার দুপুরে হেলিকপ্টারে চাঁদপুর স্টেডিয়ামে অবতরণ করে লঞ্চঘাটের উদ্দেশ্যে যাত্রা করেন।

এরপর বিকেল ৩টায় চাঁদপুর লঞ্চঘাট পরিদর্শন এবং প্রস্তাবিত টার্মিনাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর রফিকুল ইসলাম বীর উত্তম, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মো. আবদুস সামাদ, চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান আরো বলেন, চাঁদপুরবাসীর দীর্ঘদের স্বপ্ন আজ পূরন হতে চলেছে। ৬৭ কোটি টাকা ব্যয়ে নদী বন্দর টার্মিনাল ভবনের কাজ দ্রুত শুরু হবে। এখানে প্রতিদিনি হাজার হাজার মানুষের যাতায়াত। তাই মানুষের সঠিক সেবা প্রদানে আমরা সজাগ রয়েছি।

চলমান রাজনৈতিক ইস্যুতে তিনি বলেন, বিএনপিসহ যে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে, সেই ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন প্রধানমন্ত্রীর কাছে যে চিঠি লিখেছেন সেই চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকার করেছেন। কিন্তু বিএনপি-জামাত কখনো বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে স্বীকার করেননি

মন্ত্রী আরো বলেন, বিএনপি এখন কুঁজোর দলে পরিণত হয়েছে। তারা অন্যের উপর ভর করে পরগাছা হয়ে উড়তে চায়। বাংলাদেশের জনগন বিএনপি-জামায়াতের চূড়ান্ত রাজনৈতিক শিক্ষা দিবে আগামী ডিসেম্বর মাসে।

দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে প্রায় ৪ একর ভূমির ওপর বর্তমান লঞ্চঘাট শহরের মাদ্রাসা রোডেই নির্মিত হচ্ছে আধুনিক লঞ্চঘাট। প্রায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এ লঞ্চঘাট নির্মাণ করা হবে।

২০১৭ সালের ১০ নভেম্বর একনেকের সভায় এ প্রকল্প অনুমোদন করা হয়। শহরের মাদ্রাসা রোডে বর্তমান লঞ্চঘাটটি ২ দশমিক ৪৮ একর জমির ওপর অবস্থিত। আরও দেড় একরসহ প্রায় ৪ একর জমির ওপর দ্বিতল ভবনের লঞ্চঘাট তৈরি করা হচ্ছে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
৪ নভেম্বর, ২০১৮