Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘শফিকুর রহমান ভূঁইয়া মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন’
'শফিকুর রহমান ভূঁইয়া মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন'
শফিকুর রহমান ভূঁইয়ার স্মরণসভা

‘শফিকুর রহমান ভূঁইয়া মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন’

সদ্য প্রয়াত বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও চাঁদপুর পৌরসভার নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার স্মরণসভা  ১৫ মার্চ রোববার বিকেলে শহরের মুনিরা ভবনে অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে  এতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী, নাগরিক ঐক্য এবং সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে বক্তারা বলেন, চাঁদপুর পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া একজন সৎ, আদর্শবান রাজনীতিবিদ ছিলেন। তিনি মানুষ ও সমাজের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করে গেছেন। তার মৃত্যুর দিনে, তার জানাজায় চাঁদপুরের সর্বস্তরের মানুষের উপস্থিতি সেটিই প্রমাণ করেছে। চাঁদপুরের ইতিহাসে স্মরণকালের এত বড় জানাজা আর দেখা যায়নি। শফিকুর রহমান ভূঁইয়া ছিলেন কর্মীবান্ধব নেতা। তার জীবনের সবচেয়ে বড় অংশটি ছিল রাজনীতি। দলের নেতাকর্মীদের তিনি নিজের পরিবারের লোক হিসেবে জানতেন। চাঁদপুর জেলা বিএনপি’র তার অনেক অবদান রয়েছে।

বক্তারা বলেন, শফিকুর রহমান ভূঁইয়া রাজনৈতিক জীবন থেকে আমাদের অনেক কিছু শিখার আছে। তিনি জীবনের শেষ প্রান্তে এসে চাঁদপুর জেলা বিএনপি দীর্ঘদিনের অন্তর্কোন্দলের অবসান ঘটিয়ে দলকে ঐক্যবদ্ধ করে গেছেন। এটি ছিল তার জীবনের আরেকটি অন্যতম প্রাপ্তি। কাজেই শফিকুর রহমান ভূঁইয়া মরেননি তিনি চাঁদপুর জেলা বিএনপি’র নেতাকর্মীদের মাঝে বেঁচে আছেন বেঁচে থাকবেন। তার থেকে আমাদের শিক্ষা নিতে হবে, মানুষের কল্যাণে কাজ করতে হবে।

বক্তব্য রাখেন, শফিকুর রহমান ভুইয়ার মেয়ে শারমিন আক্তার জুঁই, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টার, জেলা নাগরীক ঐক্যের সভাপতি অ্যাড. ফজলুল হক সরকার, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, জেলা গগণফোরামের সভাপতি অ্যাড. সেলিম আকবর, জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা বিল্লাল হোসেন মিয়াজি, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাওলানা এএইচ এম আহসান উল্ল্যাহ, জামায়াত নেতা অ্যাড. সালাহ আহমেদ, ফরিদ গঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মো. ইউনুস, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সদর উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম মন্টু সাবেক ছাত্রনেতা ও চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস মোশারফ হোসাইন,

জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারী, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন, শাহরাস্তি পোরসভার সাবেক মেয়র মোস্তফা কামাল, হাইমচর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম শফিক, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সহ-সভাপতি শফিকুর রহমান সাগর, মতলব দক্ষিণ পৌর বিএনপির সভাপতি সোয়েব আহমেদ সরকার, মতলব উত্তর উজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক জিতু, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ, জেলা ছাত্রদের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী বেপারী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভুইয়া, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, জেলা ছাত্রনেতা সফিউদ্দিন বাবলু।

শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন বেগম মসজিদের খতিব মাওলানা মুফতি মাহাবুবুর রহমান। এর আগে জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সিনিয়র যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম ও মুনীর চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের সভাপতি জাকির হোসেন পাটওয়ারী।

প্রতিবেদক: আশিক বিন রহিম , ১৫ মার্চ ২০২০