শপথ নিলেন মতলব উত্তর-দক্ষিণের উপজেলা চেয়ারম্যান

৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নির্বাচিত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি, পুরুষ ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজুল হাসান রিয়াজ ও মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী এবং চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার আখি শপথ নিয়েছেন। চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) বেলা ১১টার দিকে চট্রগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান।

এ সময় চট্রগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, মতলব উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা সহ মতলব উত্তর উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন
শপথ শেষে বিভিন্ন উপজেলার নির্বাচিতদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভাগীয় কমিশনার। পরে সার্কিট হাউজের বাইরে নেতাকর্মী ও সমর্থকরা মতলব উত্তর উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি, ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজুল হাসান রিয়াজ ও মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী এবং মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার আখি উপজেলার নির্বাচিতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন মতলব উত্তর উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি, পুরুষ ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজুল হাসান রিয়াজ ও মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী এবং চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যপক সিরাজুল মোস্তফা তালুকদার, ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার আখি ।
মতলব উত্তর উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি‘ বলেন,জাতীয় সংসদের চঁঅদপুর-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম মতলবের উন্নয়নের রুপকার। তিনি মতলবকে একটি আধুনিক এবং স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে মতলবের প্রতিটি গ্রামকে সহরে পরিণত করার জন্য ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে কাজ শুরু করেছেন।

আমি তাঁর সঙ্গে একাত্মতা পোষণ করে মতলবকে একটি আধুনিক এবং স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে মতলবের প্রতিটি গ্রামকে সহরে পরিণত করার লক্ষ্য সামনে রেখে কাজ করে যেতে চাই। তাঁর তত্ত্বাবধানে মতলভ উত্তর উপজেলা একটি সমৃদ্ধ, আধুনিক, স্মার্ট, পরিবেশবান্ধব, মাদকমুক্ত ও সারাদেশের মধ্যে মডেল উপজেলায় রূপান্তরে নিরলসভাবে কাজ করে যাবো। ’

উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জি আরও বলেন, ‘মতলব উত্তরে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ যেসব সেক্টরে কাজ করার সুযোগ আছে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে কাজ করবো। আমার রাজনৈতিক অভিভাবক এমপি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর পরামর্শ নিয়ে উপজেলাব্যাপী অবকাঠামোসহ সব ধরনের জনদুর্ভোগ লাঘবে কাজ করে যাবো। আমি আমার পরিষদের দুই ভাইস চেয়ারম্যানদেরকে সাথে নিয়েস সকলের সহযোগিতা নিয়ে মতলবের মানুষের সেবা করে যাবো।

উল্লেখ্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচন ৮ মে বুধবার অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারী ফলাফলে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মানিক দর্জি এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদক, ২৮ মে ২০২৪

Share