Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / লেখাপড়ার জন্যে চাপ দেয়ায় মতলবে স্কুল ছাত্রীর আত্মহনন
suiside

লেখাপড়ার জন্যে চাপ দেয়ায় মতলবে স্কুল ছাত্রীর আত্মহনন

চাঁদপুরের মতলব দক্ষিণ নারায়ণপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামে মঙ্গলবার ২২ অক্টোবর সন্ধ্যায় জয়া সরকার সুবর্ণা (১৫) নামের এক স্কুল ছাত্রী পিতা-মাতার সঙ্গে অভিমান করে আত্মহননের পথ বেছে নেয়।লেখাপড়ার জন্যে চাপ দেয়ায় মতলবে স্কুল ছাত্রীর আত্মহনন

অভিযোগ রয়েছে,পরিবারের লোকজন লেখাপড়ার জন্য চাপ দেয়ায় আত্মহত্মা করে ছাত্রীটি। সে নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করত। কয়েকদিন আগে জয়ার দশম শ্রেণির নির্বাচনি পরীক্ষা শুরু হয়।

কিন্তু পরীক্ষার মাঝেও ঠিকমতো লেখাপড়া না করায় তার বাবা-মাসহ পরিবারের সদস্যরা তার ওপর অসন্তুষ্ট হন এবং লেখাপড়ায় আরও মনোযোগী হওয়ার জন্য তার ওপর চাপ প্রয়োগ করেন। মঙ্গলবার একটি বিষয়ে নির্বাচনি পরীক্ষা দিয়ে সে বাড়ি চলে আসে। এ সময় বাড়িতে তার মা ছিলেন না। সন্ধ্যায় বসতঘরে তার পড়ার কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ করে ওই ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ।

অনেক ডাকাডাকির পরও জয়ার পড়ার কক্ষে কোনো সাড়াশব্দ না পেয়ে তার ভাই উত্তম সরকার লোকজন নিয়ে ওই ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তার নিস্তেজ ঝুলন্ত লাশ দেখতে পান। সেখান থেকে তারা নারায়ণপুর বাজারের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মতলব দক্ষিণ থানার ওসি স্বপন কুমার আইচ জানান,এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ময়না তদন্তের জন্য নিহত ছাত্রীর লাশ মঙ্গলবার রাতে চাঁদপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। লেখাপড়ার জন্য চাপ দেয়ায় মেয়েটি এ ধরনের একটি ঘটিয়েছে বলে মেয়েটির পরিবারের পক্ষ থেকে তাকে জানানো হয়।

মাহফুজ মল্লিক,২৩ অক্টোবর ২০১৯