Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / লুধুয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া
এইচএসসি

লুধুয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া

আজ শনিবার (১ লা জুন) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজ কর্তৃক আয়োজিত ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ও বিশিষ্ট শিক্ষানুরাগী আশফাক হোসেন চৌধুরী মাহি।

এসময় আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ও বিশিষ্ট শিক্ষানুরাগী আশফাক হোসেন চৌধুরী মাহি প্রধান অতিথির বক্তব্যে বলেন,এই লুধুয়া হাইস্কুল এন্ড কলেজ একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের অতীত ঐতিহ্য রয়েছে। এই প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন,আপনাদের সকলেল প্রিয় আমার গর্বিত পিতা প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপু। তিনি এই প্রতিষ্ঠানে সভাপতি থাকাকালীন সময়ে এই প্রতিষ্ঠানে অনেক উন্নয়ন কাজ হয়েছে। আমার বাবা এই মতলবের মানুষের জন্য অনেক সেবা করেছেন। মৃত্যুর আগপর্যন্ত মতলবের মানুষের কল্যানে কাজ করেছেন যা আজও দৃশ্যমান। তিনি স্বপ্ন দেখেছেন এবং বলেছেন এই মতলবের প্রতিটি গ্রাম হবে সহর। তিনি আরও বলেন আমি আমার বাবার আদর্শের সন্তান। বাবা যেভাবে উন্নয়ন করে গেছে আমি সেভাবে কাজ করে যাবো। যেকোন প্রয়োজন হলে আমাকে বলবেন দাদার মাধ্যমে হলেও আমি চেষ্টা করবো সমস্যার সমাধান করতে। বাবার স্বপ্নকে পুরুন করবো ইনশাল্লাহ।আজকে তিনি এই অনুষ্ঠানে থাকার কথা ছিলো। কিন্তু তিনি আমাদের সকলকে কাদিয়ে চলেগেছেন না ফেরার দেশে। আপনারা সকলের আমার বাবার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করেন।

আশফাক হোসেন চৌধুরী মাহি আমার দাদা চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আধুনিক মতলবের রুপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এই প্রতিষ্ঠঅনটি এমপিভুক্ত করেছেন। হাইস্কুল এন্ড কলেজের ভবন নির্মান করেছেন। এই মতলবে যত উন্নয়ন হয়েছে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর নেতৃত্বে হয়েছে। এইবার আবার মতলবের অসমাপ্ত কাজ সম্পন্ন করে মতলবেকে একটি আধুনিক স্মার্ট মতলব গড়ে তুলবো।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাবা জন্ম দিয়েছেন, কিন্তু কর্মটা শিক্ষকদের কাছ থেকেই পেয়েছেন। শিক্ষকগনই আলোকিত মানুষ হওয়ার পদ প্রদর্শক। আলোকিত মানুষ হয়ে তোমরাই একদিন দেশ গড়বে। তোমরা আগামী দিনের ভবিষ্যতে।

আশফাক চৌধুরী মাহি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান বিশ্ব প্রতিযোগিতার যুকে মেধা শিক্ষার কোনো বিকল্প নেই। তোমাদেরকে উদ্ভাবনী হতে হবে। তথ্য প্রযুক্তি সম্পর্কে ধারনা থাকতে হবে। এইচএসসি পাস হচ্ছে তোমাদের ক্যারিয়ার গড়ার জন্য টার্নিং পয়েন্ট। তোমরা বেড়িয়ে যাবে বিভিন্ন ভার্সিটিতে। দেশ গড়ার ও সেবার প্রত্যয় নিয়ে। তোমারাই আগামী দিনের কান্ডারী, তোমাদের সুশৃংখলভাবে চলাচল করতে হবে। মাদক থেকে দূরে থাকবে হবে। আশা রাখছি তোমরা আসন্ন এইচএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করে কলেজের সুনাম অক্ষুন্ন রাখবে। এইচএসসি পরীক্ষাটা তোমাদের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়। তোমরা এই দেশ এবং জাতির আগামী দিনের ভবিষ্যৎ। তোমরাই আগামীদিনের এই দেশ তথা সমাজের পরিচালক। আমি চাই তোমরা সফল হয়ে তোমাদের অত্র কলেজের সুনাম বয়ে আনবে। পিতা-মাতা এবং এলাকাবাসীর মুখ উজ্জ্বল করবে। সুনাগরিক হও, এবং সর্বোপরি তোমরা শিক্ষিত হও, ভালো মানুষ হও।

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে ও কলেজের সিনিয়র প্রভাষক মনছুর আহমেদ এর সঞ্চালনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন -ইউনিসেফের হেল্থ ম্যানেজার ও লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের গর্ভণিংবডির বিদ্যুৎসাহী সদস্য ডা. এমদাদুল হক মানিক, মতলব উত্তর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ।

আরও বক্তব্য দেন – লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের গর্ভণিংবডির সদস্য শাহ মোহাম্মদ জহির, অবসরপ্রাপ্ত বাংলা প্রভাষক কামরুজ্জামান, প্রভাষক ফজিলা পারভীন, ফতেহপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ হেলাল বেপারি, বিদায়ী শিক্ষার্থী সিদরাতুল মুনতাহ।

এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মঈন উদ্দিন বেপারি মিলন, কৃষকলীগের সাধারন সম্পাদক মনির হোসেনে মোল্লা, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বাদশা পাটোয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি শিবলী এমরান হোসেন জুয়েল, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান কাজল, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তামজিদ পাটোয়ারী রিয়াদ, দূর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, ছেংগারচর পৌর যুবলীগ নেতা তিমরুল হাসান রাব্বি, মেহেদী হাসান দর্জি,পৌর ছাত্রলীগ নেতা রিয়াদ, আল- আমিনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা।
পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের গর্ভণিংবডির সাবেক সভাপতি প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও বিদায়ী শিক্ষার্থীসহ সকলের জন্য দোয়া করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ১ জুন ২০২৪