চাঁদপুর

লিবিয়ায় প্রবাসীকে আটকে রেখে মুক্তিপন আদায় : চাঁদপুরে নারীসহ আটক ২

লিবিয়ায় চাঁদপুরের প্রবাসী যুবককে আটকে রেখে মুক্তিপণ আদায়ের অভিযোগে নারীসহ দু’জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। ২৪ সেপ্টেম্বর রোববার রাতে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, ওই এলাকার আনোয়ার হোসেন ও অপহরণ চক্রের মুলহোতা লিবিয়া প্রবাসী আলমগীর হোসেনের স্ত্রী জোছনা বেগম।

পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, চলতি বছরের গত ১০ জুলাই চাঁদপুর শহরে বিটি রোডের বাসিন্দা রুবেল হোসেনের একটি অভিযোগ করে। লিখিত অভিযোগ বলা হয় রুবেলের ভাই মারুফ গত চার বছর আগে লিবিয়া যায়। সেখানে আলমগীর ও তার লোকজন জিম্মি করে টাকা দাবি করছে। এমন অভিযোগের ভিত্তিতে কাজ করতে শুরু করে চাঁদপুরের গোয়েন্দা পুলিশ। পুলিশ অপহরণ চক্রের গতিবিধি লক্ষ্য করে দীর্ঘদিন অপেক্ষা শেষে রোববার রাতে তাদের আটক করে।

এ বিষয়ে সাংবাদ সম্মেল করে পুলিশ সুপার শামসুুন্নাহার বলেন, দীর্ঘদিন ধরে চাঁদপুর শহরের বিটি রোডের বাসিন্দা মারুফকে লিবিয়া আটক করে শারীরিক নির্যাতন করে সেই ছবি তার পরিবারের লোকদের মোবাইলে ইমোতে পাঠায় এবং তারা ৩০লাখ টাকা দাবি করে। মারুফের পরিবার ধাপে ধাপে ৯ লাখ ৩০ হাজার টাকা একটা ব্যাংক একাউন্টের মাধ্যমে পাঠায়। সেই একাউন্টের সূত্র ধরে পুলিশ আনোয়ার হোসেন (৪০) ও জোছনা বেগম (৩৮ কে আটক করে। আমরা বিশ^াস করি এর সাথে আর্ন্তজাতিক একটা চক্র কাজ করছে।’

চাঁদপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন মজুমদার জানান, আমরা ২ মাস ২০দিন অপেক্ষা শেষে অভিযান চালিয়েছি। কারণ চক্রের লোকজন লিবিয়ায় মারুফকে নির্যাতন করছিলো। সেখানে প্রায় সাড়ে ৯লাখ টাকা মারুফের পরিবার পরিশোধ করার পর মারুফ সেখানে থেকে পালাতে সক্ষম হয়। বিষয়টি আমরা মারুফের পরিবার সূত্রে নিশ্চিত হয়েই অভিযান চালাই।

তারপরেও এব্যাপারে আরো ব্যাপক অনুসন্ধান চালানো হবে বলে জানান ওসি।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: : আপডেট, বাংলাদেশ ৮: ০৩ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Share