Home / সারাদেশ / লালমাইয়ে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
এসএসসি

লালমাইয়ে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

কুমিল্লার লালমাই উপজেলার মধ্যম ছিলোনিয়া থেকে সুমাইয়া আক্তার রিয়া (১৫) নামে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টায় রান্না ঘর থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহত তরুণী উপজেলার হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, বাবা হিরন মিয়া ও মা রিনা বেগম অন্যত্র বিয়ে করায় সুমাইয়া আক্তার রিয়া শিশুকাল থেকেই মধ্যম ছিলোনিয়া গ্রামস্থ নানার বাড়িতে বসবাস করত।

দুই বছর আগে পার্শ্ববর্তী লাকসাম উপজেলার রাজাপুর গ্রামের বাহরাইন প্রবাসী কাউছার আলমের সঙ্গে সুমাইয়ার বিয়ে হয়েছিল। সোমবার রাত অনুমান ১০টার পর সে নানার বাড়ির রান্না ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।
হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ইলিয়াছ কাঞ্চন বলেন, সুমাইয়া আক্তার রিয়া আমাদের বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। ব্যবসায় শিক্ষা বিভাগের সে একজন মেধাবী শিক্ষার্থী।

সোমবার সকালে স্কুল থেকে সে এডমিট কার্ড নিয়ে গেছে। তার অপমৃত্যুতে আমরা শোকাহত।

নিহতের নানি আমেনা বেগম কান্নাজনিত কণ্ঠে বলেন, আমি চার দুয়ার থেকে টাকা পয়সা এনে নাতিনরে লেখাপড়া করাইছি। বিয়ে দিছি।

নাতিন আমারে একা করে চলে গেছে।

নিহতের দেবর শাহরিয়ার বলেন, ভাবী গত শুক্রবারও আমাদের বাড়িতে গিয়েছিল। এসএসসি পরীক্ষার্থী হিসেবে ভাই ভাবীকে ৫ হাজার টাকা সেলামি দিয়েছে।

লালমাই থানার উপ-পরিদর্শক আশরাফ হোসেন জানান, মেয়েটি নানার বাড়িতে বসবাস করত। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় নানার বাড়ির রান্না ঘর থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়েছে।

শরীরে আঘাতের কোনো চিহ্ন থাকার তথ্য পাওয়া যায়নি।

লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদল্লাহ আল মাহফুজ বলেন, ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের নানা আবদুল খালেক বাদি হয়ে থানায় অপমৃত্যুর মামলা রুজু করেছেন।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ১৪ ফেব্রুয়ারি ২০২৪